shono
Advertisement
Brazil

কলম্বিয়ার সঙ্গে ড্র ব্রাজিলের, কোপার কোয়ার্টার ফাইনালে ভিনিসিয়াসরা

গ্রুপে দ্বিতীয় হয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল। শেষ আটের লড়াইয়ে ব্রাজিলের মুখোমুখি উরুগুয়ে। ভিনিসিয়াসরা জিতলে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেতেন।
Published By: Krishanu MazumderPosted: 08:37 AM Jul 03, 2024Updated: 10:20 AM Jul 03, 2024

ব্রাজিল-কলম্বিয়া-১
(রাফিনহা) (মুনোজ)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
কোপা আমেরিকার (Copa America) কোয়ার্টার ফাইনালের পাসপোর্ট পেয়ে গেল ব্রাজিল। বুধবার ব্রাজিল-কলম্বিয়া (Brazil vs Colombia) ম্যাচ ১-১ গোলে শেষ হয়। গ্রুপে কেবল একটি ম্যাচ জিতে দ্বিতীয় দল হিসেবে শেষ আটে গেল ব্রাজিল। এদিন ব্রাজিল জিতলে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পানামার মুখোমুখি হত। কিন্তু কোয়ার্টারে ব্রাজিলের প্রতিপক্ষ এখন উরুগুয়ে।
ম্যাচে যে দুটি গোল হয়েছে, সেই দুটিই প্রথমার্ধে। ১২ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করেন ব্রাজিলের উইঙ্গার রাফিনহা। বিরতির ঠিক আগে সমতা ফেরান কলম্বিয়ার মুনোজ। গ্রুপে শীর্ষে থাকায় কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার সামনে পানামা। 

Advertisement

[আরও পড়ুন: রোহিতের এক ফোনেই বদলেছিলেন সিদ্ধান্ত, বিশ্বজয়ের পর অধিনায়ককে ‘ধন্যবাদ’ দ্রাবিড়ের]


ব্রাজিল ও কলম্বিয়া ম্যাচ আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে। ৮৩ মিনিটে অবশ্য় গোলের সোনার সুযোগ নষ্ট করে কলম্বিয়া। ব্রাজিলের গোলকিপার অ্যালিসনকে একা  পেয়েও গোল করতে পারেননি রাফায়েল বোরে। গোলটি পেয়ে গেলে ব্রাজিলকে মাথা নিচু করেই মাঠ ছাড়তে হত। 
এদিন শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলের রাস্তা নেয় ব্রাজিল ও কলম্বিয়া। শুরুতে কলম্বিয়া কিন্তু ব্রাজিলের পোস্ট কাঁপায়। ৮ মিনিটে প্রায় ৩৫ গজের ফ্রি কিক থেকে ব্রাজিলকে কাঁপিয়ে দেন কলম্বিয়ান অধিনায়ক হামেস। এর পর আরও একটা দুর্দান্ত ফ্রি কিক দেখেন দর্শকরা। সেই ফ্রি কিক থেকেই এগিয়ে যায় ব্রাজিল। প্রায় ৩০ গজ দূর থেকে ফ্রি কিক নেন রাফিনিয়া।  
চড়া মেজাজের খেলায় দুদলের ফুটবলাররা সংঘর্ষে জড়িয়ে পড়েন। হলুদ কার্ড দেখেন ব্রাজিল মিডফিল্ডার জোয়াও গোমেজ ও কলম্বিয়ান মিডফিল্ডার জেফারসন। তার জের চলে দীর্ঘক্ষণ। কথা কাটাকাটি চলতেই থাকে দুজনের মধ্যে। বিরতির ঠিক আগে সমতা ফেরায় কলম্বিয়া। কর্ডোবার থ্রু ধরে সমতা ফেরান মুনোজ। কোয়ার্টার ফাইনালের আগে ব্রাজিল শিবির কিন্তু চিন্তায়। হলুদ কার্ড দেখায় শেষ আটের ম্যাচে নেই ভিনিসিয়াস। 

[আরও পড়ুন: ‘আগে দেশভক্ত হও’, অভিষেকের আগেই প্রাক্তন ক্রিকেটারের তোপের মুখে রিয়ান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কোপা আমেরিকার (Copa America) কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ব্রাজিল।
  • বুধবার ব্রাজিল-কলম্বিয়া (Brazil vs Colombia) ম্যাচ ১-১ গোলে শেষ হয়।
  • গ্রুপে একটি ম্যাচ দ্বিতীয় দল হিসেবে শেষ আটে গেল ব্রাজিল।
Advertisement