shono
Advertisement
Copa America 2024

৯০ মিনিট শেষেই টাইব্রেকার, কোপার নকআউটে নেই এক্সট্রা টাইম!

শুধুমাত্র ফাইনালেই থাকছে অতিরিক্ত সময়।
Published By: Arpan DasPosted: 05:10 PM Jul 04, 2024Updated: 05:21 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রুপ পর্বের লড়াই শেষে এবার নকআউট পর্বের খেলা কোপা আমেরিকায় (Copa America 2024)। ইতিমধ্যেই শেষ আটে উঠে গিয়েছে আর্জেন্টিনা, ব্রাজিলের মতো শক্তিশালী দল। কিন্তু কোয়ার্টার ফাইনাল আর সেমিফাইনালে অতিরিক্ত সময় খেলতে হবে না মেসি, রদ্রিগোদের। এমনটাই হতে চলেছে কোপা আমেরিকায়।

Advertisement

সাধারণত, আন্তর্জাতিক টুর্নামেন্টগুলিতে নকআউট ম্যাচে অতিরিক্ত সময় থাকে। নির্ধারিত ৯০ মিনিটে খেলা শেষ না হলে ম্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। সেখানে ১৫ মিনিটের দুটি অর্ধে নিষ্পত্তি না হলে ফলাফলের জন্য অপেক্ষা করতে হয় টাইব্রেকারের জন্য। চলতি ইউরো কাপেও সেই নিয়মই চলছে। কিন্তু কোপা আমেরিকা এক্ষেত্রে ব্যতিক্রম।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কোলে বুমরাহর ছেলে, প্রকাশ্যে টুর্নামেন্ট সেরার পরিবারের মিষ্টি ছবি]

তাদের নতুন নিয়মে অতিরিক্ত সময় থাকছে না। সেক্ষেত্রে ৯০ মিনিটের খেলার পর সরাসরি টাইব্রেকারে নিষ্পত্তি হবে। তবে ১৫ জুলাইয়ের ফাইনালে অতিরিক্ত সময় থাকছে। প্রথম কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের মুখোমুখি বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। পরের লড়াই ভেনেজুয়েলা-কানাডা ও কলম্বিয়া-পানামার মধ্যে। আর কোয়ার্টার ফাইনালের সবচেয়ে বড় ম্যাচ বলে মনে করা হচ্ছে শেষ আটে ব্রাজিল-উরুগুয়ে ম্যাচ।

[আরও পড়ুন: কাজ শুরু কুয়াদ্রাতের, প্রথম দিনের ইস্টবেঙ্গল অনুশীলনে হাজির ১৭ জন]

উল্লেখ্য, ২০২১-র কোপাতেও নকআউটে অতিরিক্ত সময় ছিল না। সেমিফাইনালে কলম্বিয়ার সঙ্গে ১-১ ড্র হয় আর্জেন্টিনার ম্যাচ। পরে টাইব্রেকারে জিতে ফাইনালে ওঠেন মেসিরা। ব্রাজিল যদিও নির্ধারিত সময়েই পেরুকে হারিয়েছিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গ্রুপ পর্বের লড়াই শেষে এবার নকআউট পর্বের খেলা কোপা আমেরিকায়।
  • ইতিমধ্যেই শেষ আটে উঠে গিয়েছে আর্জেন্টিনা, ব্রাজিলের মতো শক্তিশালী দল।
  • কোয়ার্টার ফাইনাল আর সেমিফাইনালে অতিরিক্ত সময় খেলতে হবে না মেসি, রদ্রিগোদের।
Advertisement