shono
Advertisement
Copa America 2024

শক্তিশালী মাঝমাঠ-রক্ষণ, সঙ্গে বিয়েলসার মগজাস্ত্র, কোপার 'বাইনারি' থামাতে প্রস্তুত উরুগুয়ে

ব্রাজিল-আর্জেন্টিনার দাপট থামিয়ে সুয়ারেজরা কি পারবেন কোপা আমেরিকা জিততে?
Published By: Arpan DasPosted: 08:40 PM Jun 22, 2024Updated: 08:40 PM Jun 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষবার উরুগুয়ের (Uruguay Football Team) ঘরে ট্রফি এসেছিল ২০১১ সালে। আর সেটা এই কোপা আমেরিকাতেই (Copa America 2024)। কিন্তু তার পর বারবার খালি হাতে ফিরতে হয়েছে সুয়ারেজদের। এবারের কোপাকে নিশ্চয়ই পাখির চোখ করতে চাইবেন তাঁরা। ব্রাজিল-আর্জেন্টিনা হট ফেভারিট হলেও 'ডার্ক হর্স' হিসেবে পিছিয়ে থাকবে না মার্সেলো বিয়েলসার দল।

Advertisement

গ্রুপ সি
বিশ্বর‍্যাঙ্কিং ১৪

কোচ: মার্সেলো বিয়েলসা।
বিশ্বফুটবল তাঁকে চেনে 'এল লোকো' নামে। যার অর্থ 'ম্যাডম্যান'। মাঠের ধারে বসে যখন-তখন খেলার রং বলতে দিতে পারেন ৬৮ বছর বয়সি কোচ। নতুন ফর্মেশন আবিষ্কার করতে তাঁর জুড়ি মেলা ভার। এবার উরুগুয়েকে নিয়ে তিনি কি চমক দেখান, সেটাই দেখার।

শক্তি: একঝাঁক তরুণ প্রতিশ্রুতিমান ফুটবলার কাঁধে এখন উরুগুয়ের দায়িত্ব। যাঁরা সারামাঠ জুড়ে দাপিয়ে খেলতে পারেন। রক্ষণভাগের দায়িত্বে থাকবেন রোনাল্ড আরাউহো আর জোসে জিমেনেজ। বর্তমান ফুটবল জগতের অন্যতম সেরা দুই স্টপার। মাঝমাঠের নেতৃত্বে থাকবেন ফেদেরিকো ভালভের্দে। রিয়ালের এই মিডফিল্ডার আক্রমণ থেকে রক্ষণ, সব দিকই সামলাতে পারেন। সঙ্গে পাবেন পিএসজি-র ম্যানুয়েল উগার্তে ও টটেনহামের রদ্রিগো বেন্টাঙ্কুরকে। চলতি কোপার অন্যতম সেরা মাঝমাঠ তাঁদের। আক্রমণভাগে 'বুড়ো ঘোড়া' লুইস সুয়ারেজ এখনও ভয়ংকর।

[আরও পড়ুন: তিরন্দাজিতে ইতিহাস ভারতের, বিশ্বকাপে সোনাজয়ের হ্যাটট্রিক মহিলা কম্পাউন্ড দলের]

দুর্বলতা: উরুগুয়েকে সবচেয়ে বেশি বিপদে ফেলতে সাইডব্যাকদের দুর্বলতা। সেবাস্তিয়ান কাসেরেসের অনভিজ্ঞতা নিয়ে সমস্যা হতে পারে। যদি আরাউহোকে ফুলব্যাকে নিয়ে আসা হয়, সেক্ষেত্রে স্টপারের জায়গা দুর্বল হয়ে যেতে পারে। দলের স্ট্রাইকার ডারউইন নুনেজ সাম্প্রতিক সময়ে ভালো ছন্দে আছেন। কিন্তু তাঁর গোলনষ্টের প্রবণতাও চিন্তার বিষয় উরুগুয়ের জন্য।

সম্ভাব্য প্রথম একাদশ: সার্জিও রোচেত, রোনাল্ড আরাউহো, জোসে জিমেনেজ, সেবাস্তিয়ান কাসেরেস, মাতিয়াস ভিনা, ম্যানুয়েল উগার্তে, ফেদেরিকো ভালভের্দে, রদ্রিগো বেন্টাঙ্কুর, ফাকুন্দো পেলেস্ত্রি, ডারউইন নুনেজ, লুইস সুয়ারেজ।

[আরও পড়ুন: ১৭ বছরেই হাতে ৩৭ লক্ষের ব্যাগ-সুটকেস! চর্চায় ব্রাজিলের ‘বিস্ময় প্রতিভা’র বিলাসবহুল জীবন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শেষবার উরুগুয়ের ঘরে ট্রফি এসেছিল ২০১১ সালে। আর সেটা এই কোপা আমেরিকাতেই।
  • এবারের কোপাকে নিশ্চয়ই পাখির চোখ করতে চাইবেন তাঁরা।
  • ব্রাজিল-আর্জেন্টিনা হট ফেভারিট হলেও 'ডার্ক হর্স' হিসেবে পিছিয়ে থাকবে না মার্সেলো বিয়েলসার দল।
Advertisement