shono
Advertisement
Mohammedan Sporting

শেষ ম্যাচে ছন্নছাড়া ফুটবল, দিল্লির কাছে হার আই লিগ চ্যাম্পিয়ন মহামেডানের

শনিবারের যুবভারতীতে দিল্লি এফসির কাছে ৩-১ গোলে হারল আই লিগ চ্যাম্পিয়ন মহামেডান।
Posted: 08:02 PM Apr 13, 2024Updated: 08:09 PM Apr 13, 2024

দিল্লি এফসি- ৩ মহামেডান- ১
(হলমুরদোভ, গায়ারি, সার্জিও বারবোজা) (বেনেস্টোন)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খাতায়-কলমে নিয়মরক্ষার ম্যাচ। শিলং লাজংকে হারিয়ে আগেই আই লিগ (I League) চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে মহামেডান (Mohammedan Sporting)। কিন্তু আবেগ আর কবে নিয়মের দাসত্ব করেছে? এখনও যে আই লিগ ট্রফি হাতে পাওয়া বাকি সাদা-কালো ব্রিগেডের। বহুপ্রতীক্ষিত সেই মুহূর্তের সাক্ষী থাকতে শনিবারের যুবভারতীতে ভিড় জমিয়েছিলেন অসংখ্য মহামেডান সমর্থক। কিন্তু শেষ ম্যাচে দিল্লির কাছে ৩-১ গোলে হেরে গেল চেরনিশভের দল।

Advertisement

ম্যাচের আগে মহামেডানের রাশিয়ান কোচ বলেছিলেন, শেষ ম্যাচেও তাঁরা জেতার জন্য ঝাঁপাবেন। মাঠে যদিও চ্যাম্পিয়নদের মতো ফুটবল খেলতে পারলেন না এডি হার্নান্দেজরা। সম্ভবত লিগ জয়ের আত্মতুষ্টি থাবা বসিয়ে ছিল তাঁদের খেলায়। প্রথম একাদশেও একাধিক বদল করেছিলেন চেরনিশভ। গোলকিপার পদম ছেত্রী, ডিফেন্ডার জোসেফ আদজেই, অ্যাটাকে আলেক্সিস গোমেজরা প্রথম থেকে দলে ছিলেন না। অধিনায়কের আর্মব্যান্ড পরে মাঠে নেমেছিলেন সামাদ আলি মল্লিক। কিন্তু পরের মরশুমে আইএসএল খেলার আগে নতুনরা সুযোগের সদ্ব্যবহার করতে পারলেন না।

[আরও পড়ুন: নববর্ষের শহরে বাদশাহী জৌলুস, ইডেনে নাইটদের ম্যাচে থাকবেন কিং খান]

ম্যাচের প্রথম থেকেই বোঝা যাচ্ছিল কেন পদম, আদজেই, অ্যালেক্সিসরা এই দলে এতটা গুরুত্বপূর্ণ। ৭ মিনিটের মাথায় গাসামার কর্নারে মাথা ছুঁইয়ে গোল করে গেলেন হলমুরদোভ। মহামেডান রক্ষণের কেউ তাঁকে আটকানোর জায়গাতেই ছিলেন না। গোল হজম করার পরেও কিন্তু সেভাবে জ্বলে উঠতে পারলেন না আঙ্গুসানারা। ৩১ মিনিটে ভূপিন্দর সিংয়ের বাড়ানো বল থেকে গোল করে দিল্লির ব্যবধান বাড়িয়ে দিলেন গায়ারি।

দ্বিতীয়ার্ধে একাধিক বদল করেন চেরনিশভ। তাতেও ছন্নছাড়া ফুটবলের চেহারাটা বদলায়নি। বিচ্ছিন্ন ভাবে কয়েকটি আক্রমণ হলেও গোলের মুখ আর খোলেনি। বল পজিশনেও পিছিয়ে ছিল সাদা-কালো ব্রিগেড। বরং দিল্লির ফুটবলারের শট বারে লেগে ফেরে। একেবারে শেষ মুহূর্তে মহামেডানের রক্ষণকে বোকা বানিয়ে গোল করে গেলেন সার্জিও বারবোজা। ঠিক তার পরেই মহামেডানের হয়ে ব্যবধান কমান বেনেস্টন ব্যারেটো। শেষ পর্যন্ত ৩-১ গোলেই হারতে হল মহামেডানকে। চেরনিশভের ছেলেরা খেলায় ফিরল ঠিকই, তবে তখন অনেকটাই দেরি হয়ে গিয়েছিল। চ্যাম্পিয়নের এই তাগিদটা সারা ম্যাচে দেখালে পরের মরশুমে দেশের সেরা লিগে নামার আগে অনেকটাই নিশ্চিন্ত হতেন চেরনিশভ আর মহামেডান কর্মকর্তারা।

[আরও পড়ুন: নাইট ম্যাচের আগে চমক লখনউয়ের, ইডেনে সবুজ-মেরুন জার্সি পরবেন রাহুলরা]

যদিও ম্যাচের ফলাফল তখন অতীত। গ্যালারিতে দেখা গেল সাদা-কালো পতাকা দিয়ে সমর্থকদের উচ্ছ্বাস। লিগ চ্যাম্পিয়ন হওয়ার পর আজকের ফল নিয়ে সমর্থকরা সেভাবে মাথা ঘামাবেন না কেউই। লক্ষ্যপূরণের পর এটুকু কাঁটা সহজেই উপড়ে ফেলবেন তাঁরা। শেষটা হয়তো ভালো হল না। কিন্তু সারা মরশুমের ঘাম ঝড়ানো লড়াইয়ের পর সবটা ভালোই হল মহামেডানের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বহুপ্রতীক্ষিত সেই মুহূর্তের সাক্ষী থাকতে শনিবারের যুবভারতীতে ভিড় জমিয়েছিলেন অসংখ্য মহামেডান সমর্থক।
  • ম্যাচের আগে মহামেডানের রাশিয়ান কোচ বলেছিলেন, শেষ ম্যাচেও তাঁরা জেতার জন্য ঝাঁপাবেন।
  • সম্ভবত লিগ জয়ের আত্মতুষ্টি থাবা বসিয়ে ছিল তাঁদের খেলায়।
Advertisement