shono
Advertisement
East Bengal

লক্ষ্য ওড়িশা বধ, ভুল শোধরাতে আড়াই ঘণ্টা অনুশীলনে ইস্টবেঙ্গলের নতুন কোচ অস্কার

মরশুমে এখনও পর্যন্ত টানা ৭ ম্যাচ হেরেছে ইস্টবেঙ্গল।
Published By: Sulaya SinghaPosted: 02:05 PM Oct 21, 2024Updated: 03:20 PM Oct 21, 2024

স্টাফ রিপোর্টার: একদিন আগে প্রথমবার ডাগআউটে বসে ইস্টবেঙ্গলের(East Bengal) ‘রোগ’ অনেকটাই স্পষ্ট হয়ে গিয়েছিল নতুন কোচ অস্কার ব্রুজোর কাছে। আইএসএলে ডার্বি হারের মোটামুটি ১৩ ঘণ্টার মধ্যেই সেই রোগ সারানোর চিকিৎসাও শুরু করে দেন তিনি। সাধারণত ম্যাচের পরদিন হালকা অনুশীলনে রিকভারি সারেন ফুটবলাররা। কিন্তু রবিবার ক্লাবের মাঠে প্রায় আড়াই ঘণ্টা চলল অস্কারের অধীনে ক্লেটন সিলভাদের প্রথম ট্রেনিং সেশন। ডার্বির প্রথম একাদশে না থাকা ফুটবলাররা পুরো সময়টাই অনুশীলন করলেন। আর দলে থাকা ১১ জনও ছাড় পাননি। তাঁদেরও সিচুয়েশন ট্রেনিংয়ে ডেকে নিয়েছিলেন অস্কার।

Advertisement

মরশুমে এখনও পর্যন্ত টানা ৭ ম্যাচ হেরেছে ইস্টবেঙ্গল। এর মধ্যে পাঁচটি আইএসএলে। ঘুরে দাঁড়ানোর সূচনাটা মঙ্গলবার ওড়িশা এফসি-র বিরুদ্ধেই শুরু করতে চাইছেন অস্কার। শনিবার রাতে যুবভারতী ছাড়ার আগে ক্লাব কর্তা দেবব্রত সরকারের সঙ্গে আলোচনা করতে দেখা গিয়েছিল তাঁকে। রবিবার নতুন ফিজিক্যাল ট্রেনার জাভিয়ের স্যাঞ্চেজ ও সহকারী বিনো জর্জকে নিয়ে ফের তাঁবুতে বৈঠক করেন দু’জন। ফুটবলারদের ফিটনেস নিয়ে একেবারেই খুশি নন অস্কার। এদিনের বৈঠকেও আলোচনা হয়েছে বিষয়টি নিয়ে। পাশাপাশি ফুটবলারদের সামনে নতুন কোচ স্পষ্ট করে দেন, টানা হারের দায় নিতে হবে তাঁদেরও। আর লিগে প্রত্যাবর্তনের জন্য চোখ বুঝে অনুসরণ করতে হবে অস্কারের ‘প্রেসকিপশন’।

কার্লেস কুয়াদ্রাতের আনা বিদেশি সহকারী দিমাস দেলগাদো এবং ফিজিক্যাল ট্রেনার কার্লোস জিমেনেজকে ছেঁটে ফেলা হচ্ছে দল থেকে। এদিন অনুশীলনে আসেননি তাঁরা। অনুশীলন শেষে তাঁবু ছাড়ার সময় বৈঠক প্রসঙ্গে মন্তব্য করেননি অস্কার। তবে জানিয়ে দিয়েছেন, দ্রুত দল গুছিয়ে নেওয়াই লক্ষ্য তাঁর। তাঁর বার্তা, পরের ডার্বিতে জেতার জন্যই নামবে ইস্টবেঙ্গল।

অন্যদিকে, চোট সমস্যা পিছু ছাড়ছে না ইস্টবেঙ্গলের। ডার্বিতে চোট পেয়েছেন দুই লেফট ব্যাক প্রভাত লাকড়া এবং মার্ক জোথানপুইয়া। এরমধ্যে মার্ক ম্যাচ শেষে মাঠ ছেড়েছেন দুই সতীর্থের কাঁধে ভর দিয়ে। দলীয় সূত্রে খবর, তাঁর চোটের বিষয়টি স্পষ্ট হবে এমআরআই রিপোর্ট আসার পর। অন্যদিকে, প্রভাত দলের সঙ্গে ভুবনেশ্বর গেলেন বটে, তবে তাঁরও খেলা নিয়ে প্রশ্ন রয়েছে। সামনেই এএফসি চ্যালেঞ্জ লিগ। তার আগে মনতোষ চাকলাদারকে লেফট ব্যাক হিসাবে দেখে নেওয়ার সম্ভাবনাও রয়েছে। চোটের জন্য এএফসি-তে নেই আমন সিকে, তন্ময় দাস। এরমধ্যে তন্ময়ের পরিবর্তে রিজার্ভ দলের নসীব রহমানকে থিম্পু নিয়ে যাচ্ছে ইস্টবেঙ্গল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মরশুমে এখনও পর্যন্ত টানা ৭ ম্যাচ হেরেছে ইস্টবেঙ্গল। এর মধ্যে পাঁচটি আইএসএলে।
  • ঘুরে দাঁড়ানোর সূচনাটা মঙ্গলবার ওড়িশা এফসি-র বিরুদ্ধেই শুরু করতে চাইছেন অস্কার।
Advertisement