shono
Advertisement
East Bengal

শনিবার আইএসএলে নামছে ইস্টবেঙ্গল, নতুন শুরুর খোঁজে কুয়াদ্রাত

এবার নতুন করে দল গুছিয়েছে লাল-হলুদ শিবির।
Published By: Biswadip DeyPosted: 10:42 AM Sep 14, 2024Updated: 10:43 AM Sep 14, 2024

স্টাফ রিপোর্টার: ভারতীয় ফুটবলে তঁাকে পরিচিতি দিয়েছে বেঙ্গালুরু। সেই শহরেই এবার নতুন লড়াই শুরু করতে চলেছেন কার্লেস কুয়াদ্রাত। যঁার দল ইস্টবেঙ্গল শনিবার আইএসএলে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে।

Advertisement

গত মরশুমে সুপার কাপ জয়ের পাশাপাশি ডুরান্ড কাপে রানার্স হয়েছে ইস্টবেঙ্গল। তবে আইএসএলে শেষ করেছে ৯ নম্বরে। এবার নতুন করে দল গুছিয়েছে লাল-হলুদ শিবির। দিমিত্রিয়স দিয়ামান্তাকস, মাদিহ তালাল, হেক্টর ইউস্তে, জিকসন সিংরা এসেছেন দলে। তবে ডুরান্ড কাপ এবং এসিএল ২-এর যোগ্যতা অর্জন পর্বে ব্যর্থতার জেরে এবার মরশুমের শুরুতেই প্রশ্ন উঠছে কোচ কুয়াদ্রাতকে নিয়ে। আইএসএলে ভালো ফল না হলে চাপ ক্রমেই বাড়বে স্প্যানিশ হেডস্যরের উপর।

সেকথা মাথায় রেখে শুরুটা ভালো করার উপর জোর দিচ্ছেন তিনি। বৃহস্পতিবার রাতের দিকে দল বেঙ্গালুরুর হোটেলে পৌঁছলে সেখানে উপস্থিত সমর্থকরাও কোচের কাছে এবার লিগে টেবলে উপরে শেষ করার দাবি জানান। যার জবাবে কুয়াদ্রাত বলেন, “আমরা গতবার ভালো খেলেছি। এবার আরও ভালো খেলার চেষ্টা চলছে।”

তবে বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রথম ম্যাচে নামার আগে ডিফেন্স নিয়ে অস্বস্তি রয়েছে লাল-হলুদ শিবিরে। চোটের জন্য তিন সপ্তাহের বেশি বাইরে ছিলেন মহম্মদ রাকিপ। দিন তিনেক হল তিনি দলের সঙ্গে পুরোদমে অনুশীলন শুরু করায় রাইট ব্যাক নিয়ে চিন্তা কমেছে। তবে তিনি পুরো ম্যাচ খেলার জায়গায় আছেন কি না স্পষ্ট নয়। প্রতিপক্ষে পেরেরা দিয়াজ, সুনীল ছেত্রীর মতো ফরোয়ার্ড আছেন। তাই তিন সেন্টার ব্যাকের ফর্মুলাতেই শনিবার দল সাজাতে পারেন কোচ কুয়াদ্রাত। সেক্ষেত্রে ডিফেন্সে দুই বিদেশি ইউস্তে ও হিজাজি মাহেরের সঙ্গী হবেন লালচুংনুঙ্গা। রাকিপ ও মহেশ সিং খেলবেন উইং ব্যাক হিসাবে। মাঝমাঠে সল ক্রেসপো-জিকসন জুটির সম্ভাবনা বেশি। আক্রমণে দিমিত্রিয়সের দু’পাশে থাকবেন নন্দকুমার ও ডেভিড। এমনিতে বেঙ্গালুরুর বিরুদ্ধে আইএসএলে বেশ সফল ইস্টবেঙ্গল। শনিবাসরীয় সন্ধ্যার কান্তিরাভায় সেই সাফল‌্য ধরে রাখাই চ‌্যালেঞ্জ কুয়াদ্রাতের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় ফুটবলে তঁাকে পরিচিতি দিয়েছে বেঙ্গালুরু।
  • সেই শহরেই এবার নতুন লড়াই শুরু করতে চলেছেন কার্লেস কুয়াদ্রাত।
  • যঁার দল ইস্টবেঙ্গল শনিবার আইএসএলে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে।
Advertisement