shono
Advertisement

Breaking News

Antoine Griezmann

আরও এক বিশ্বজয়ী তারকার বিদায়, আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রিজমানের

২০১৬-র ইউরো কাপের সর্বোচ্চ গোলদাতা এই ফুটবলার।
Published By: Arpan DasPosted: 03:44 PM Sep 30, 2024Updated: 04:28 PM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছেন অনেক তারকাই। জার্মানির কিংবদন্তি টনি ক্রুস, পতুর্গালের পেপে, সকলের নামের আগেই এখন আন্তর্জাতিক ফুটবল বিশ্বে 'প্রাক্তন' তকমা। তালিকায় নাম থাকবে ভারতের সুনীল ছেত্রীরও। দিন কয়েক আগে অবসর নিয়েছেন ফ্রান্সের রাফায়েল ভারানে। সেই পথ ধরেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন আরেক বিশ্বজয়ী ফরাসি তারকা।

Advertisement

২০১৬-র ইউরো কাপে ফাইনালে উঠে হারতে হয়েছিল ফ্রান্সকে। সেই দলের 'সেরা' ফুটবলার ছিলেন তিনি। ২০১৮-র বিশ্বকাপের অন্যতম কারিগরও ছিলেন এই তারকা। অবশেষে ফ্রান্সের জার্সি তুলে রাখলেন আঁতোয়া গ্রিজমান। ২০১৪ সালে তাঁর আন্তর্জাতিক কেরিয়ার শুরু হয়। দেশের হয়ে তিনি ১৩৭টি ম্যাচ খেলেছেন। গোল করেছেন ৪৪টি। এদিন সোশাল মিডিয়ায় তিনি অবসরের কথা জানিয়ে দেন।

তিনি লিখেছেন, "একটা অসাধারণ অধ্যায় শেষ হচ্ছে। সেটাকে স্মরণীয় করে রাখার জন্য সকলকে ধন্যবাদ জানাই। এবার বিদায় বলার সময় হল।" ২০১৬-র ইউরো কাপের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন গ্রিজমান। পেয়েছিলেন সেরা ফুটবলারের সম্মান। তার পর ২০১৮-র বিশ্বকাপ জয়। ফাইনালেও একটি গোল ছিল তাঁর। গত বিশ্বকাপের সবচেয়ে বেশি অ্যাসিস্ট ছিল অ্যাটলেটিকো মাদ্রিদের ফুটবলারের নামেই। এছাড়া নেশনস লিগও জিতেছেন ৩৩ বছরের গ্রিজমান।

এই সময় দিদিয়ের দেশঁর অধীনে যে টিম খেলেছে, সেটাকে ফ্রান্সের অন্যতম সেরা প্রজন্ম বলেও অনেকে মনে করেন। এর আগে অবসর নিয়েছেন গোলকিপার হুগো লরিস। তাঁর অবসরের পর অনুমান করা হয়েছিল গ্রিজমানের হাতেই উঠবে অধিনায়কের আর্মব্যান্ড। কিন্তু নেতৃত্ব দেওয়া হয় এমবাপেকে। যা নিয়ে দলের মধ্যে একপ্রস্থ বিতর্কও হয়। অবশেষে সেসবের ইতি। ক্রুস, ভারানের মতো বিশ্বজয়ীর পর এবার আন্তর্জাতিক ফুটবল থেকে চিরবিদায় নিলেন গ্রিজমান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি বছরে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছেন অনেক তারকাই।
  • জার্মানির কিংবদন্তি টনি ক্রুস, পতুর্গালের পেপে, সকলের নামের আগেই এখন আন্তর্জাতিক ফুটবল বিশ্বে 'প্রাক্তন' তকমা।
  • সেই পথ ধরেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন আরেক বিশ্বজয়ী ফরাসি তারকা।
Advertisement