shono
Advertisement
Thomas Muller

১৪ বছরের কেরিয়ারের সমাপ্তি, জার্মানির জার্সিতে আর মাঠে নামবেন না বিশ্বজয়ী থমাস মুলার

বায়ার্ন মিউনিখ যুব দলের হয়ে কলকাতাতেও খেলে গিয়েছেন জার্মান তারকা।
Published By: Arpan DasPosted: 04:47 PM Jul 15, 2024Updated: 04:54 PM Jul 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জার্মানির জার্সিতে আর মাঠে নামবেন না থমাস মুলার (Thomas Muller)। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন তিনি। ১৪ বছর ধরে ১৩১টি ম্যাচ খেলার পর অবশেষে বিদায় জানালেন মুলার। জার্মানির (Germany Football Team) জার্সিতে গোল করেছেন ৪৫টি। ইউরো কাপে (Euro Cup 2024) স্পেনের বিরুদ্ধে ম্যাচটিই তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ হয়ে রইল।

Advertisement

ইউটিউবে পোস্ট করা একটি ভিডিওয় মুলার বলেছেন, "১৪ বছর আগে যখন আমি জার্মানির জার্সিতে নামি, তখন এসব স্বপ্নেও ভাবিনি। দুরন্ত সব জয় এবং কিছু কষ্টকর হার, সবই সঙ্গে থেকেছে। চমৎকার সতীর্থদের নিয়ে কঠিন বিপক্ষের বিরুদ্ধে লড়েছি। অবিস্মরণীয় মুহূর্ত তৈরি হয়েছে। তোমাদের ভালোবাসার জন্যই দেশের হয়ে খেলতে সব সময় গর্ববোধ করেছি। একসঙ্গে হেসেছি, একসঙ্গে কেঁদেছি। জার্মানির সব ভক্ত আর সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই।"

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবেন না রোহিতরা! জল্পনার মাঝে BCCIকে ‘হুমকি’ পাক বোর্ডের]

সেই সঙ্গে তাঁর সংযোজন, "২০২৬-র বিশ্বকাপকে সামনে রেখে জার্মান দলকে উৎসাহ দিন। গ্যালারি থেকে আমিও সেই কাজটাই করব। ফুটবলার হিসেবে আর মাঠে থাকব না। বিদায়।" জার্মানির জার্সিতে মুলারের অভিষেক হয় ২০১০ সালে। সেই বছরের বিশ্বকাপেও দুরন্ত ফর্মে ছিলেন। ছয় ম্যাচে পাঁচ গোল করে গোল্ডেন বুটও পান। ২০১৪-র বিশ্বকাপ জয়ী দলে ছিলেন তিনি। একটি হ্যাটট্রিকসহ সেবারও করেছিলেন পাঁচ গোল। বায়ার্ন মিউনিখ যুব দলের হয়ে কলকাতাতেও খেলে গিয়েছেন থমাস মুলার। 

[আরও পড়ুন: টি-টোয়েন্টির পর কি অবসর টেস্ট-ওয়ানডে থেকেও? সোজা ব্যাটে উত্তর রোহিত শর্মার

আশ্চর্যের বিষয়, বিশ্বকাপে ১০টি গোল থাকলেও, ইউরো কাপে কখনই গোল পাননি তিনি। চলতি ইউরোয় সেভাবে সুযোগও পাননি। গত বিশ্বকাপে জার্মানির হতাশাজনক পারফরম্যান্সের পরই শোনা যাচ্ছিল, তিনি অবসর নিতে পারেন। তবে শেষ পর্যন্ত ইউরোতে মাঠে নামেন। অবশেষে সেই যাত্রায় ফুরোল। যদিও ক্লাব কেরিয়ার নিয়ে কোনও ঘোষণা করেননি বায়ার্ন মিউনিখের ফুটবলার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জার্মানির জার্সিতে আর মাঠে নামবেন না থমাস মূলার।
  • আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন তিনি।
  • ১৪ বছর ধরে ১৩১টি ম্যাচ খেলার পর অবশেষে বিদায় জানালেন মূলার।
Advertisement