shono
Advertisement

Breaking News

India Football Team

ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার লেবাননের! সুবিধা পাবে ভারত?

হেজবোল্লা-ইজরায়েলি সেনার সংঘর্ষে ঘরোয়া লিগও বন্ধ লেবাননে।
Published By: Arpan DasPosted: 07:12 PM Oct 03, 2024Updated: 07:12 PM Oct 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট। ভিয়েতনামের মাটিতে লেবানন ও আয়োজক দেশের মুখোমুখি হওয়ার কথা ছিল ভারতের। নতুন পরীক্ষায় বসতে হবে কোচ মানোলো মার্কেজের। কিন্তু দুটি দল নয়, গুরপ্রীত সিং সান্ধুদের সেখানে শুধুমাত্র ভিয়েতনামেরই মুখোমুখি হতে হবে। জানা যাচ্ছে এই টুর্নামেন্ট থেকে নাম তুলে নিয়েছে লেবানন।

Advertisement

রাজনৈতিক অস্থিরতার কারণে ফুটবলও বিপাকে পড়েছে লেবাননে। ইজরায়েলি সেনার আক্রমণে মৃত্যু হয়েছে হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লা ও তাঁর কন্যার। রীতিমতো জ্বলছে সেই দেশ। হেজবোল্লার সঙ্গে সংঘর্ষ চলছে ইজরায়েলি সেনার। প্রাণ হারিয়েছেন শতাধিক মানুষ। লেবানন ফুটবল অ্যাসোসিয়েশন সেই দেশের সব টুর্নামেন্টের ম্যাচ স্থগিত করে দিয়েছে। এমনকী নিজেদের দেশে বহুদিন ধরেই কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলে না তারা।

তার প্রভাব পড়ল আন্তর্জাতিক ফুটবলেও। ৯ অক্টোবর থেকে ভিয়েতনামে শুরু হতে চলেছে ত্রিদেশীয় টুর্নামেন্ট। ভারতের সঙ্গে লেবাননের ম্যাচ ১২ অক্টোবর। কিন্তু এই টুর্নামেন্ট থেকে তারা নাম তুলে নিয়েছে বলেই খবর। ফলে এই টুর্নামেন্ট শুধু ভিয়েতনামের সঙ্গে খেলতে হবে গুরপ্রীতদের। যে ম্যাচটি হবে ৯ অক্টোবর। ফলে গোটা টুর্নামেন্টে মাত্র একটি ম্যাচই খেলতে হবে ভারতকে।

মাস খানেক আগে ছিল আন্তর্মহাদেশীয় কাপ। সেখানে একপ্রকার বিধ্বস্ত হয়েছে ভারতের ফুটবল দল। সেটার ব্যর্থতা ভুলে নতুন লক্ষ্য ছিল মানোলো মার্কেজের সামনে। আসন্ন প্রতিযোগিতার জন্য ২৬ জনের প্রাথমিক দল ঘোষণা করে দিয়েছে ভারত। ভিয়েতনামের র‍্যাঙ্কিং ১১৬। ভারত সেখানে ১২৬ নম্বরে। একটি মাত্র দল হলেও বিদেশের মাটিতে কড়া চ্যালেঞ্জ থাকবে ভারতীয় দলের জন্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সামনেই ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট। ভিয়েতনামের মাটিতে লেবানন ও আয়োজক দেশের মুখোমুখি হওয়ার কথা ছিল ভারতের।
  • নতুন পরীক্ষায় বসতে হবে কোচ মানোলো মার্কেজের।
  • কিন্তু দুটি দল নয়, গুরপ্রীত সিং সান্ধুদের সেখানে শুধুমাত্র ভিয়েতনামেরই মুখোমুখি হতে হবে।
Advertisement