shono
Advertisement
Kylian Mbappe

স্বপ্নপূরণ! রিয়াল মাদ্রিদ ফুটবলার হিসাবে আত্মপ্রকাশ এমবাপের

রিয়াল জার্সিতে এমবাপের প্রথম ঝলক দেখতে হাজির ছিলেন ৮৫ হাজার মাদ্রিদিস্তা।
Published By: Subhajit MandalPosted: 05:39 PM Jul 16, 2024Updated: 05:52 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরোর ব্যর্থতা অতীত। রিয়াল মাদ্রিদ ফুটবলার হিসাবে আত্মপ্রকাশ কিলিয়ান এমবাপের। সরকারিভাবে স্পেনে শুরু হতে চলেছে কিলিয়ান এমবাপে (Kylian Mbappe) যুগ। মঙ্গলবার নিজের স্বপ্নের স্টেডিয়াম স্যান্তিয়াগো বের্নাবেউতে ৮৫ হাজার সমর্থকের সামনে রিয়াল ফুটবলার হিসাবে আত্মপ্রকাশ করেন ফরাসি মহাতারকা।

Advertisement

রিয়াল মাদ্রিদে (Real Madrid) খেলা এমবাপের ছোট্টবেলার স্বপ্ন। তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বড় ভক্ত। রোনাল্ডো যখন রিয়ালে খেলতেন তখন থেকেই রিয়ালে খেলার স্বপ্ন দেখতেন। সেই স্বপ্ন পূরণ হল ২৫ বছর বয়সে এসে। এদিন রিয়াল ফুটবলার হিসাবে আত্মপ্রকাশের পর নিজের মুখেই সে কথা জানিয়েছেন এমবাপে। স্বীকার করে নিয়েছেন, এটা তাঁর জন্য স্বপ্নপূরণের মুহূর্ত। ছোটবেলা থেকেই এই মুহূর্তের জন্য অপেক্ষা করেছিলেন তিনি।

[আরও পড়ুন: ইউরো ফাইনালে হারের জের! ইংল্যান্ডের কোচের পদ ছাড়লেন গ্যারেথ সাউথগেট]

রিয়াল মাদ্রিদে যে এমবাপে আসতে চলেছেন, সেই দেওয়াল লিখন অনেক আগেই স্পষ্ট হয়ে গিয়েছিল। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে রিয়ালের সঙ্গে মৌখিকভাবে সম্মত হন এমবাপে। তার আগেই নিজের ক্লাব প্যারিস সাঁ জাঁ-কে জানিয়ে দিয়েছিলেন মরশুম শেষে নতুন ক্লাবে সই করবেন। ইউরোপ এবং স্পেনের চ্যাম্পিয়নদের সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে সই করেছেন ফরাসি তারকা।

[আরও পড়ুন: ভাঙতে পারে হার্দিকের স্বপ্ন! টি-টোয়েন্টির নেতৃত্বে বোর্ডের বিবেচনায় অন্য নাম]

পিএসজির (PSG) হয়ে ৬ বার লিগ ওয়ান জিতেছেন এমবাপে। ২০২০ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও খেলেছেন। কিন্তু কাপ ঘরে নিয়ে যেতে পারেননি। রাশিয়ায় বিশ্বকাপ জিতেছেন, কাতারে অনুষ্ঠিত ২০২২ বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপ নিয়ে যেতে পারেননি প্যারিসে। প্রায় সবই ছোঁয়া হয়ে গেলেও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেননি এমবাপে। নিজের স্বপ্নের ক্লাবে এসে সেটাই প্রথম লক্ষ্য হবে ফরাসি মহাতারকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রিয়াল মাদ্রিদ ফুটবলার হিসাবে আত্মপ্রকাশ কিলিয়ান এমবাপের।
  • সরকারিভাবে স্পেনে শুরু হতে চলেছে কিলিয়ান এমবাপে যুগ।
  • মঙ্গলবার নিজের স্বপ্নের স্যান্তিয়াগো বের্নাবেউতে ৮৫ হাজার সমর্থকের সামনে রিয়াল ফুটবলার হিসাবে আত্মপ্রকাশ করেন ফরাসি মহাতারকা।
Advertisement