shono
Advertisement
Lamine Yamal

'ইয়ামালের থেকে আশীর্বাদ পেয়েছে মেসি', ভাইরাল ছবি ঘিরে দাবি স্পেনের বিস্ময় কিশোরের বাবার

বাবার চোখে 'সেরা' ইয়ামালই।
Published By: Arpan DasPosted: 03:23 PM Jul 12, 2024Updated: 04:29 PM Jul 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবল দুনিয়ায় এই মুহূর্তে প্রবল চর্চা লামিনে ইয়ামালকে (Lamine Yamal) নিয়ে। ১৬ বছর বয়সেই স্প্যানিশ উইঙ্গার ইউরোয় (Euro Cup 2024) ফুল ফোটাচ্ছেন। তার মধ্যেই ভাইরাল হয়েছে ১৭ বছর আগের একটি ছবি। যেখানে মেসির (Lionel Messi) সঙ্গে রয়েছে শিশু ইয়ামালের ছবি। তাহলে কি মেসির 'ছোঁয়া'তেই স্বপ্নের ফুটবল খেলছে ইয়ামাল? তার বাবা কিন্তু বলছেন সম্পূর্ণ উলটো কথা।

Advertisement

স্পেনের কিশোর ফুটবলারের বাবা মৌনির নাসরাওর বয়স ৩৫। লা রোখার ডিফেন্ডার জেসাস নাভাসও তাঁর থেকে তিন বছরের বড়। যদিও ইয়ামালের খেলা থাকলেই মাঠে উপস্থিত থাকেন তিনি। গ্যালারি থেকে ছেলেকে ক্রমাগত সমর্থন জুগিয়ে যান মৌনির। আর মেসির সঙ্গে ছবি ঘিরেও নিজের ছেলেকেই 'সেরা' বলে ঘোষণা করলেন তিনি।

[আরও পড়ুন: একটা ট্যাকল, দুই ফুটবলারের হাতাহাতি, ডার্বির আগে ‘গৃহযুদ্ধ’ ইস্টবেঙ্গলে]

ফ্রান্সের বিরুদ্ধে বিস্ময় গোল করেছে বিস্ময় কিশোর। তার পরই ভাইরাল হয়েছে বার্সেলোনার প্রাক্তনী মেসি আর বর্তমান ইয়ামালের ছবি। যেখানে বছর কুড়ির মেসি বাথটবে বসিয়ে স্নান করাচ্ছেন শিশু ইয়ামালকে। দুই তারকার দেখা হয়েছিল সেই ২০০৭ সালে। ইউনিসেফের বার্ষিক চ্যারিটি অনুষ্ঠানের অংশ হিসাবে শিশু ইয়ামাল এবং তার পরিবারের সঙ্গে ছবি তুলেছিলেন মেসি।

[আরও পড়ুন: ফের ধাক্কা খেলেন গম্ভীর, প্রাক্তন দক্ষিণ আফ্রিকান তারকাকে চাওয়ার আবেদন নস্যাৎ বোর্ডের]

তার পরই কথা উঠতে থাকে, মেসির স্পর্শেই মাঠে ফুল ছড়াচ্ছে ইয়ামাল। তার বাবার যুক্তি অবশ্য অন্যরকম। মৌনির বলেন, "মেসির থেকে ইয়ামাল আশীর্বাদ পেয়েছে? নাকি উল্টোটা? ইয়ামালের থেকে আশীর্বাদ পেয়েছে মেসি। আমার কাছে, আমার ছেলেই সবচেয়ে সেরা।" সেই সঙ্গে তিনি ধন্যবাদও জানিয়েছেন লা মাসিয়া আর স্পেনের ফুটবল ফেডারেশনকে। তিনি জানান, "লামিনে সবার থেকে আলাদা। ও অনেকের আগেই পরিণত হয়ে গিয়েছে।" মেসিরও যাত্রা শুরু হয়েছিল বার্সেলোনার অ্যাকাডেমি লা মাসিয়া থেকেই। একজন কিংবদন্তি। আরেকজনের রাস্তা শুরু হল দুরন্তভাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফুটবল দুনিয়ায় এই মুহূর্তে প্রবল চর্চা লামিনে ইয়ামালকে নিয়ে।
  • ১৬ বছর বয়সেই স্প্যানিশ উইঙ্গার ইউরোয় ফুল ফোটাচ্ছেন।
  • তার মধ্যেই ভাইরাল হয়েছে ১৭ বছর আগের একটি ছবি।
Advertisement