shono
Advertisement
Paul Neary

ময়দানে পথচলা শুরু নতুন স্পোর্টস অ্যাকাডেমির, খেলা শেখাবেন ম্যান ইউর প্রাক্তনী

শনিবার কলকাতার ক্রীড়া সাংবাদিক ক্লাবে আনুষ্ঠানিক ভাবে নতুন অ্যাকাডেমির পথচলা শুরু হয়।
Posted: 05:24 PM Apr 20, 2024Updated: 05:24 PM Apr 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তরুণ খেলোয়াড়দের উন্নতির জন্য কলকাতায় আত্মপ্রকাশ ঘটল একটি নতুন স্পোর্টস অ্যাকাডেমি। জনপ্রিয় কোচ পল নিয়েরির (Paul Neary) সহযোগিতায় চালু হতে চলেছে এই অ্যাকাডেমি। নিয়েরি আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) সঙ্গে যুক্ত ছিলেন। শনিবার কলকাতার ক্রীড়া সাংবাদিক ক্লাবে আনুষ্ঠানিক ভাবে নতুন অ্যাকাডেমির পথচলা শুরু হয়। ছিলেন প্রাক্তন ফুটবলার গৌতম সরকারও।

Advertisement

এই অ্যাকাডেমির মূল লক্ষ্য নতুন প্রতিভাদের গড়ে-পিঠে তোলা এবং ক্রীড়া প্রশিক্ষণের পদ্ধতিতে যুগান্তকারী বদল ঘটানো। প্রাথমিক ভাবে ৫ বছর বা তার বেশি বয়সি শিশুদের খেলাধুলোয় সামগ্রিক বিকাশের জন্য বড় মঞ্চ তৈরি করতে চায়। পল নিয়েরির অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তরুণ ক্রীড়াবিদদের উন্নতির পথ সহজ করে তোলা যাবে বলে আশা করা হচ্ছে।

[আরও পড়ুন: দিনে কতবার চুমু, কখন বলবে ‘ভালোবাসি’! বান্ধবীর সঙ্গে প্রেমের ‘চুক্তি’ তারকা এনড্রিকের]

তবে শুধু শারীরিক ক্ষমতা নয়, একই সঙ্গে জোর দেওয়া হবে মানসিক শক্তি বাড়ানোর ক্ষেত্রেও। এ বিষয়ে নিয়েরি জেতার মানসিকতা তৈরির ক্ষেত্রে জোর দিচ্ছেন। ব্যর্থতার ভয় কাটিয়ে নতুন চ্যালেঞ্জ গ্রহণ করার উপর জোর দিয়েছেন তিনি। তাঁর অভিনব ট্রেনিং পদ্ধতি সারা বিশ্বেই সম্মান পেয়ে এসেছে। নিয়েরির হাত ধরে অনেক নতুন প্রতিভা উঠে এসেছে। এই অ্যাকাডেমিতেও সেই পদ্ধতিতেই খেলোয়াড় তৈরি করবেন তিনি।

[আরও পড়ুন: ‘ভুলে যেও না রিঙ্কুকে’, বিশ্বকাপের দল নির্বাচনের আগে নির্বাচকদের বার্তা মঞ্জরেকরের]

অ্যাকাডেমিতে পুরুষ ও মহিলা, উভয়ের জন্যই দরজা খোলা থাকছে। প্রতিটি খেলোয়াড়ের প্রতিভার তথ্যনির্ভর বিশ্লেষণ করা হবে। তার সঙ্গে বৈজ্ঞানিক পদ্ধতিকে কাজে লাগিয়ে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে তার উন্নতির পথ তৈরি করা হবে। ফিটনেস বাড়িয়ে তোলার জন্য বিশেষ ব্যবস্থাও থাকবে এই অ্যাকাডেমিতে। আপাতত কলকাতা, নয়ডা ও মুম্বইয়ে অ্যাকাডেমি চালু হচ্ছে। ফুটবল ছাড়াও এখানে হ্যান্ডবল, বাস্কেটবল, টেনিসের মতো খেলার প্রশিক্ষণও দেওয়া হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তরুণ খেলোয়াড়দের উন্নতির জন্য তৈরি হল একটি নতুন স্পোর্টস অ্যাকাডেমি।
  • জনপ্রিয় কোচ পল নিয়েরির সহযোগিতায় চালু হতে চলেছে এই অ্যাকাডেমি।
  • এই অ্যাকাডেমির মূল লক্ষ্য নতুন প্রতিভাদের গড়ে-পিঠে তোলা।
Advertisement