shono
Advertisement

Breaking News

Alex Ferguson

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে শেষ 'ফার্গি টাইম'! ‘ক্লাব অ‌্যাম্বাসাডর’ পদ থেকে সরানো হচ্ছে স্যর অ্যালেক্সকে

মূলত ক্লাবের খরচ কমানোর জন‌্যই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।
Published By: Subhajit MandalPosted: 12:09 AM Oct 16, 2024Updated: 12:09 AM Oct 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে শেষ হওয়ার পথে 'ফার্গি টাইম'। কিংবদন্তি কোচ স্যর অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে সম্পর্ক প্রায় ছিন্ন করে ফেলল রেড ডেভিলরা। ইউনাইটেডের ‘ক্লাব অ‌্যাম্বাসাডর’-এর দায়িত্ব থেকে সরানো হচ্ছে কিংবদন্তি কোচকে। জানা গিয়েছে, চলতি মরশুমের শেষেই তিনি এই দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন।

Advertisement

সংবাদসংস্থা সূত্রে খবর, ম‌্যান ইউনাইটেডের অন‌্যতম মালিক স‌্যর জিম র‌্যাটক্লিফের সঙ্গে ফার্গুসনের এই ব‌্যাপারে কথা হয়েছে। মোটামুটি কিংবদন্তি কোচ যে তাঁর দায়িত্ব থেকে অব‌্যাহতি নিচ্ছেন, তা একপ্রকার নিশ্চিত। তবে একথাও জানানো হয়েছে, ফার্গুসনকে ক্লাবে সবসময়ই স্বাগত জানানো হবে। তিনি ম্যাচ দেখতে চাইলে সেটার দায়িত্ব ক্লাব নেবে। তবে অ‌্যাম্বাসাডরের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর পিছনে অন‌্য কারণও রয়েছে বলে জানা গিয়েছে।

সংবাদসংস্থা জানাচ্ছে, মূলত ক্লাবের খরচ কমানোর জন‌্যই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। ফুটবল দলের উপর র‌্যাটক্লিফ আরও বিনিয়োগ করতে চান। সেই কারণেই ফার্গুসনকে অব‌্যাহতি দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই ক্লাবের আড়াইশোর উপর কর্মীকে সরিয়ে দেওয়া হয়েছে। সেখান থেকে প্রায় বছরে এক কোটি পাউন্ড সাশ্রয় হবে বলে মনে করা হচ্ছে। ইউনাইটেড 'ক্লাব অ্যাম্বাসাডর' পদে থাকার জন্য ফার্গুসনকে দিত ২০ লক্ষ পাউন্ড। সেই খরচাটাতেও এবার রাশ টানা হবে। গত মাসেই ম‌্যান ইউনাইটেডের পক্ষ থেকে জানানো হয়েছিল, তারা বিশাল ক্ষতির সম্মুখীন হয়েছে। যার পরিমাণ প্রায় ১১৩.২ মিলিয়ন পাউন্ড। 

ফার্গুসনের কোচিংয়ে ইউনাইটেড ১৩ বার ইপিএল চ‌্যাম্পিয়ন হয়েছে। ইউনাইটেডের ইতিহাসে সবথেকে সফল কোচ হিসাবে তাঁর নাম উজ্জ্বল হয়ে থাকবে। ২০১৩ সালে তিনি কোচিং জীবনে ইতি টানেন। তার পর থেকেই ব্যর্থতার অন্ধকারে ডুবে ক্লাব। ফার্গুসন পরবর্তী কালে একবারও প্রিমিয়ার লিগ খেতাব জেতেনি রেড ডেভিলরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে শেষ হওয়ার পথে 'ফার্গি টাইম'।
  • কিংবদন্তি কোচ স্যর অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে সম্পর্ক প্রায় ছিন্ন করে ফেলল রেড ডেভিলরা।
  • ইউনাইটেডের ‘ক্লাব অ‌্যাম্বাসাডর’-এর দায়িত্ব থেকে সরানো হচ্ছে কিংবদন্তি কোচকে।
Advertisement