shono
Advertisement
Mohammedan SC

কাদিরির পরিবর্তে অভিজ্ঞতায় জোর, ফরাসি ডিফেন্ডারকে সই করাল মহামেডান

নুনো রুইস হাতছাড়া হওয়ার পর সাবধানী সাদা-কালো ব্রিগেড।
Published By: Biswadip DeyPosted: 11:03 PM Sep 19, 2024Updated: 11:03 PM Sep 19, 2024

স্টাফ রিপোর্টার: ফরাসি ডিফেন্ডার ফ্লোরেন্ট ওগিয়েরকে আইএসএলের জন্য সই করাল মহামেডান। এর আগে পর্তুগিজ ডিফেন্ডার নুনো রুইসকে কার্যতই জাল কেটে ছিনিয়ে নিয়ে গিয়েছে মোহনবাগান। কিন্তু মহম্মদ কাদিরির পরিবর্ত খুঁজে পেতে বেশি সময় লাগল না সাদা-কালো ব্রিগেডের। বৃহস্পতিবারই ফ্লোরেন্টকে সই করাল তারা।

Advertisement

এটাই আইএসএলে প্রথম বছর মহামেডানের। প্রথম ম্যাচে হারলেও নজর কেড়েছে তাদের পরিকল্পিত ফুটবল। প্রথমবার নেমেই আইএসএলে ভালো ফল করতে মরিয়া সাদা-কালো শিবির। কিন্তু কোচ আন্দ্রে চেরনিশভের পরিকল্পনার অন্যতম অঙ্গ কাদিরি আকস্মিক ভাবে ছিটকে যাওয়ায় চাপে পড়তে হয়েছে। ঘরের মাঠে অনুশীলন করতে গিয়ে গুরুতর চোট পান তিনি। এর পরই শুরু হয়েছিল তাঁর পরিবর্তন খোঁজার কাজ। মেলবোর্ন সিটি-র প্রাক্তন ডিফেন্ডার নুনোকে পেয়েও গিয়েছিল তারা। মহামেডান ম্যানেজমেন্ট পাকাপাকি সিদ্ধান্ত নিয়ে নিলেও বাকি ছিল চুক্তিপত্রে সই। আর তার আগেই চমকে দেয় সবুজ-মেরুন শিবির। আচমকাই জানা যায়, নুনোকে সই করিয়ে ফেলেছে মোহনবাগান। ফলে ফের ফুটবলারের খোঁজে নামতে হয় মহামেডানকে।

অবশেষে তারা দলে নিল ফ্লোরেন্টকে। ৩৫ বছরের এই ডিফেন্ডার গত তিন মরশুম ফরাসি লিগ ওয়ানে খেলেছেন ক্লেমঁ ফুট ৬৩ ক্লাবের হয়ে। সব মিলিয়ে ৭০ ম্যাচ খেলে দু’টি গোলও করেছেন। তিন মরশুম আগে ক্লেমঁ-কে লিগ টু থেকে লিগ ওয়ানে তুলে আনার ক্ষেত্রেও বড় ভূমিকা ছিল তাঁর। গত মরশুমে লিগে মোচ ১৪ ম্যাচ খেলেছেন ফ্লোরেন্ট, যার মধ্যে ৮ ম্যাচেই অধিনায়ক ছিলেন তিনি।

তবে চূড়ান্ত হয়েও নুনো হাতছাড়া হওয়ার পর বেশ সাবধানী মহামেডান। এখনই বিষয়টি নিয়ে সরকারিভাবে কোনও মন্তব্য করতে চাইছেন না দলের কোনও কর্তাই। সূত্রের খবর, ভিসা প্রক্রিয়া মিটিয়ে দ্রুত ফ্লোরেন্টকে কলকাতা নিয়ে আসার জন্য পদক্ষেপ করা হচ্ছে। ইতিমধ্যেই ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে। দিন তিনেকের মধ্যেই ফ্লোরেন্ট দলের সঙ্গে যোগ দেবে বলে আশাবাদী সাদা-কালো শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফরাসি ডিফেন্ডার ফ্লোরেন্ট ওগিয়েরকে আইএসএলের জন্য সই করাল মহামেডান।
  • এর আগে পর্তুগিজ ডিফেন্ডার নুনো রুইসকে কার্যতই জাল কেটে ছিনিয়ে নিয়ে গিয়েছে মোহনবাগান।
  • কিন্তু মহম্মদ কাদিরির পরিবর্ত খুঁজে পেতে বেশি সময় লাগল না সাদা-কালো ব্রিগেডের।
Advertisement