shono
Advertisement
Mohun Bagan

রক্ষণের রোগ সারাতে নয়া বিদেশি মোহনবাগানে, আসছেন ম্যাকলারেনের সতীর্থ

পর্তুগালের এই তারকা ডিভেন্সিভ মিডিও হিসাবেও খেলতে পারেন।
Published By: Subhajit MandalPosted: 02:38 PM Sep 15, 2024Updated: 03:33 PM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডুরান্ড কাপে ভুগিয়েছে রক্ষণভাগ। আইএসএলের প্রথম ম্যাচেই প্রকট হয়েছে রক্ষণ রোগ। সেই রোগ সারাতে নয়া বিদেশি আনল মোহনবাগান। সবুজ-মেরুনে সই করলেন জেমি ম্যাকলারেনের সতীর্থ নুনো রেইস। পর্তুগালের এই তারকা ডিভেন্সিভ মিডিও হিসাবেও খেলতে পারেন।

Advertisement

৩৩ বছর বয়সি নুনোর ফুটবল কেরিয়ার রীতিমতো ঈর্ষনীয়। তাঁর ফুটবল কেরিয়ারের শুরু স্পোর্টিং লিসবন থেকে, যে ক্লাবে খেলে নিজের ফুটবলজীবন শুরু করেছিলেন স্বয়ং রোনাল্ডোও। মোহনবাগানে সই করার আগে ফ্রান্স, বেলজিয়াম, গ্রিস, বুলগেরিয়ার ক্লাবে খেলেছেন নুনো।

নুনো সবচেয়ে বেশি সাফল্য পেয়েছেন মেলবোর্ন সিটিতেই। অস্ট্রেলিয়ার ক্লাবটির হয়ে দুবার এ লিগ এবং একবার চ্যাম্পিয়নশিপ জিতেছেন নুনো। ২০২১ থেকে ২০২৪ পর্যন্ত মেলবোর্ন সিটিতে খেলেছেন তিনি। সেখানেই ড্রেসিংরুম ভাগ করে নেন ম্যাকলারেনের সঙ্গে। মোহনবাগানে ম্যাকলারেনদের থাকাটাও তাঁর সই করার অন্যতম কারণ। সবুজ-মেরুনের মিডিয়া টিমকে নুনো বলেন, "আমার কাছে অনেকগুলো ক্লাবে খেলার প্রস্তাব ছিল। ভারতের, এমনকী কলকাতার ক্লাবেরও প্রস্তাব ছিল। কিন্তু মোহনবাগানে আমি সই করলাম ক্লাবের ঐতিহ্য, পরম্পরা এবং ধারাবাহিক সাফল্য দেখে। ম্যাকলারেন-সহ বেশ কয়েকজন ফুটবলারকে চিনি যারা এই ক্লাবের জার্সিতে খেলেছেন।"

মূলত ডিফেন্সিভ মিডফিল্ডার হলেও রাইট ব‌্যাক এবং সেন্টার ব‌্যাকে খেলতে যথেষ্ট স্বচ্ছন্দ পর্তুগিজ তারকা। নুনো কোচ মোলিনার সপ্তম বিদেশি হতে চলেছেন। ইতিমধ্যেই তিনি ভিসার জন্য আবেদন করেছেন বলে খবর। মূলত এসিএল-এর কথা মাথায় রেখেই তাঁকে সই করাল সবুজ-মেরুন শিবির।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ডুরান্ড কাপে ভুগিয়েছে রক্ষণভাগ।
  • আইএসএলের প্রথম ম্যাচেই প্রকট হয়েছে রক্ষণ রোগ।
  • সেই রোগ সারাতে নয়া বিদেশি আনল মোহনবাগান।
Advertisement