shono
Advertisement
Pep Guardiola

৮ বছরে ১৭ ট্রফি! এবার কি ম্যাঞ্চেস্টার সিটির দায়িত্ব ছাড়ার ইঙ্গিত পেপের?

পেপের হাত ধরে ঈর্ষণীয় সাফল্য পেয়েছে ম্যাঞ্চেস্টার সিটি।
Published By: Arpan DasPosted: 08:35 PM May 27, 2024Updated: 08:35 PM May 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর হাত ধরে ঈর্ষণীয় সাফল্য পেয়েছে ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। চলতি মরশুমেই ফের প্রিমিয়ার লিগ জিতেছে পেপ গুয়ার্দিওলার (Pep Guardiola) দল। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের 'ট্রেবল'ও এসেছে পেপের মগজাস্ত্রের ভর করেই। কিন্তু রিপোর্ট অনুযায়ী, অবশেষে সিটির দায়িত্ব ছাড়তে চলেছেন মেসির প্রাক্তন গুরু।

Advertisement

তবে এই মরশুমে নয়। ২০২৫-এর পর ক্লাব ছাড়বেন তিনি। ২০১৬ সালে এতিহাদের ক্লাবে আসেন পেপ। তার আগে বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনায় কোচিং করিয়েছেন স্প্যানিশ কোচ। গত ৮ বছরে ৬টি প্রিমিয়ার লিগ পেয়েছে সিটি। চলতি মরশুম ধরলে টানা চারবার ইংল্যান্ডের সেরা ক্লাব হল তারা। যে কৃতিত্ব অন্য কোনও ক্লাবের নেই।

[আরও পড়ুন: ‘টি-টোয়েন্টির ধারণা বদলে দিয়েছ’, চোখের জল মুছে হায়দরাবাদ সাজঘরে পেপটক কাব্য মারানের]

গতবছর চ্যাম্পিয়ন্স লিগও জিতেছে ম্যাঞ্চেস্টারের নীল দল। তবে এবছর রিয়ালের কাছে হেরে বিদায় নিতে হয়েছে সেমিফাইনাল থেকে। এফএ কাপের ফাইনালে হারতে হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে। এবার সেই যাত্রাপথ থামতে চলেছে। ২০২৫ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি রয়েছে ক্লাবের। কিন্তু আর চুক্তি নবীকরণ করতে চাইছেন না পেপ। ব্রিটিশ সংবাদমাধ্যমে জোর জল্পনা শুরু হয়েছে সেই নিয়ে।

[আরও পড়ুন: বাবার স্বপ্নপূরণ করতে মায়ের রাগ, উপহারের সঙ্গে তিরষ্কারও জুটেছিল পন্থের কপালে]

এফএ কাপ হারার পর পেপ জানান, পরের মরশুমে তারা অবশ্যই এই ট্রফি জিতবেন। কিন্তু তার পরের খবর তিনি নিজেও জানেন না। তিনি বলেন, "আগামী মরশুম থাকছি। তবে আট-নয় বছর থাকাটা কম নয়। এবার দেখা যাক কী হয়!" তবে 'চিরকাল' যে সিটিতে থাকবেন না, সেটারও আভাস দিয়েছেন। ফলে মরশুম শেষ হওয়ার আগেই নতুন কোচ খোঁজা শুরু করতে হবে শেখ মনসুরকে। পরবর্তী গন্তব্য কোথায়, সেটাও খোলসা করেননি পেপ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তাঁর হাত ধরে ঈর্ষণীয় সাফল্য পেয়েছে ম্যাঞ্চেস্টার সিটি।
  • চলতি মরশুমেই ফের প্রিমিয়ার লিগ জিতেছে পেপ গুয়ার্দিওলার দল।
  • সূত্রের খবর অনুযায়ী, অবশেষে সিটির দায়িত্ব ছাড়তে চলেছেন মেসির প্রাক্তন গুরু।
Advertisement