shono
Advertisement
La Liga

শেষ মুহূর্তের গোলে জয়, এল ক্লাসিকোয় বার্সাকে হারিয়ে লা লিগা জয়ের আরও কাছে রিয়াল

দুবার এগিয়ে গিয়েও হার জাভির দলের।
Posted: 10:38 AM Apr 22, 2024Updated: 10:38 AM Apr 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এল ক্লাসিকোর (El Classico) উন্মাদনা আর আগের মতো নেই বলে অনেকের বক্তব্য। মেসি-রোনাল্ডোরা চলে যাওয়ার পর যে বার্সা-রিয়াল লড়াইয়ের মান যে অনেকটাই পড়েছে, সেটা সত্যি। কিন্তু দুই চির প্রতিদ্বন্দ্বীর দেখা হলে উত্তেজনার অভাব হয় না। লা লিগায় (La Liga) রবিবার শেষ মুহূর্তের গোলে বার্সেলোনাকে (Barcelona) হারাল রিয়াল মাদ্রিদ (Real Madrid)। ৩-২ গোলে ম্যাচ জিতে খেতাবের আরও কাছে চলে গেলেন বেলিংহ্যামরা।

Advertisement

দুঃসময় কিছুতেই পিছু ছাড়ছে না বার্সেলোনা আর তাদের কোচ জাভি হার্নান্দেজের। গত সপ্তাহেই পিএসজির কাছে পর্যদুস্ত হয়ে বিদায় নিতে হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। মরশুম শেষে কাতালান ক্লাবের দায়িত্ব ছাড়বেন জাভি। লক্ষ্য বলতে একমাত্র পড়ে ছিল লা লিগার খেতাব। এল ক্লাসিকোর আগে ৮ পয়েন্ট পিছিয়ে থাকলেও লড়াই ছাড়ার পক্ষপাতী ছিলেন না বার্সা কোচ। অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে দুরন্ত কামব্যাক করে জিতেছে আন্সেলোত্তির ছেলেরা। ধারে-ভারে অনেকটা এগিয়ে থেকে ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে নেমেছিল রিয়াল মাদ্রিদ।

[আরও পড়ুন: ১৭ বছরেই নজির ভারতীয় দাবাড়ুর, বিশ্বজয়ীকে চ্যালেঞ্জ করে ইতিহাস গড়ার পথে গুকেশ]

ম্যাচের ৬ মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে দেন ক্রিশ্চেনসন। কিন্তু ১৮ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফিরিয়ে দিতে বিন্দুমাত্র ভুল করেননি ভিনিসিয়াস। দ্বিতীয়ার্ধে ফের জ্বলে ওঠে জাভির যুব ব্রিগেড। এবার গোলের কারিগর ২০ বছর বয়সি ফের্মিন লোপেজ। দুমিনিটের মাথায় বার্সার ডিফেন্সকে বোকা বানিয়ে জালে বল জড়িয়ে দেন ভাসকুয়েজ। ম্যাচ যখন প্রায় ড্রয়ের মুখে, তখন নায়ক হয়ে ওঠেন জুড বেলিংহ্যাম। বক্সের ডান দিকে ভেসে আসা বল একদম অরক্ষিত অবস্থায় পান ইংল্যান্ডের তারকা। ফাঁকা গোলে বল পাঠিয়ে পরিচিত সেলিব্রেশনে মেতে ওঠেন তিনি। যদিও বার্সেলোনার করা একটি গোল বাতিল করা হয়।

এল ক্লাসিকোর পর ৩২ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮১। সমসংখ্যক ম্যাচে মেসির পুরনো ক্লাব দাঁড়িয়ে আছে ৭০ পয়েন্টে। বাকি আর ৬টি ম্যাচ। আন্সেলোত্তির ছেলেরা যে ফর্মে আছে, তাতে লা লিগা তাঁদের হাতের মুঠোয় বলাই যায়।

[আরও পড়ুন: আউট হয়েই আম্পায়ারের সঙ্গে তর্ক কোহলির, একরাশ ক্ষোভ নিয়ে ইডেন ছাড়লেন ডু প্লেসিসরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দুঃসময় কিছুতেই পিছু ছাড়ছে না বার্সেলোনা আর তাদের কোচ জাভি হার্নান্দেজের।
  • রবিবার রাতে শেষ মুহূর্তের গোলে বার্সেলোনাকে হারাল রিয়াল মাদ্রিদ।
  • ৩-২ গোলে ম্যাচ জিতে খেতাবের আরও কাছে চলে গেলেন বেলিংহ্যামরা।
Advertisement