shono
Advertisement

Breaking News

Anwar Ali

'বিতর্ক থেকে দূরে থাক', ভারতীয় ফুটবলের 'সম্পদ' আনোয়ারকে পরামর্শ সুনীলের

জাতীয় দলের হয়ে খেলা কি এখনও মিস করেন? উত্তর দিলেন সুনীল ছেত্রী।
Published By: Arpan DasPosted: 07:50 PM Oct 03, 2024Updated: 07:50 PM Oct 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ফুটবল দলের নির্ভরযোগ্য সদস্য আনোয়ার আলি। সম্প্রতি দলবদলের বাজারে যাকে নিয়ে আলোচনা তুঙ্গে উঠেছিল। মোহনবাগান ছেড়ে ইস্টবেঙ্গলে যাওয়ার বিষয়টি গড়িয়েছে আদালতেও। তারই মধ্যে আনোয়ারকে ভারতীয় ফুটবল দলের 'সম্পদ' বলে ঘোষণা সুনীল ছেত্রীর। সেই সঙ্গে সতর্কও করছেন তিনি। 

Advertisement

তাঁকে নিয়ে দীর্ঘ নাটক। দলবদলের বাজারে আলোড়ন তুলে দিয়েছিলেন। প্রায় ১৩ কোটি টাকার জরিমানা, চার মাসের নির্বাসনের মতো কঠিন শাস্তিও শোনানো হয়েছিল তাঁর বিরুদ্ধে। যদিও আনোয়ারকে নিয়ে মামলা এখনও চলছে। তার মধ্যেই সুনীল ছেত্রীর মন্তব্য, "আমি এই চুক্তির খুঁটিনাটি কিছুই জানি না। সঠিকভাবে জানিও না, কী হয়েছে। কিন্তু আনোয়ারকে ভালোমতোই চিনি। ওকে পছন্দও করি। আনোয়ার নিজেও জানে যে, ও ভারতীয় দলের সম্পদ। আমি শুধু চাই, ও যেন বিতর্ক থেকে যতটা সম্ভব দূরে থাকুক।"

সেটা কি আদৌ সম্ভব? ইস্টবেঙ্গলের জার্সি গায়ে নামলেও ডিফেন্সের রোগ কাটেনি। বরং কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে শেষ গোলটি হজম করার ক্ষেত্রে তাঁর দোষও দেখছেন অনেকে। তাহলে কি এই বিতর্ক প্রভাব ফেলেছে আনোয়ারের পারফরম্যান্সে? সুনীল বলছেন, "আমি জানি না, এই বিতর্ক থেকে দূরে থাকা ওর পক্ষে কতটা সম্ভব। কিন্তু আমি সামনের দিকে তাকাতে ভালোবাসি।" সেই সঙ্গে তাঁর পরামর্শ, "জাতীয় দলের সব তরুণ ফুটবলারের উচিত, এই ধরনের বিষয় থেকে দূরে থাকা।"

মে মাসে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন কিংবদন্তি সুনীল ছেত্রী। কিন্তু আইএসএলে বেঙ্গালুরুর হয়ে এখনও খেলছেন তিনি। সুনীল কি জাতীয় দলে না খেলাটা মিস করেন? তিনি বলেন, "আমাদের ক্লাবে জাতীয় দলের ছজন প্লেয়ার আছে। ওরা ফিরে এসে আমাকে গল্প বলে। আমার শুনতে ভালো লাগে না। আমি ওদের বলি, 'চুপ করো, এখনও সময় লাগবে। আমি এখনও বিষয়টা ভুলতে পারিনি।' একদিন হয়তো আমি ওদের সঙ্গে এটা নিয়ে ভালোভাবে কথা বলতে পারব। কিন্তু এখনই আমাকে মনে করাবেন না যে, আমি জাতীয় দলে খেলি না।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় ফুটবল দলের নির্ভরযোগ্য সদস্য আনোয়ার আলি।
  • সম্প্রতি দলবদলের বাজারে যাকে নিয়ে আলোচনা তুঙ্গে উঠেছিল।
  • মোহনবাগান ছেড়ে ইস্টবেঙ্গলে যাওয়ার বিষয়টি গড়িয়েছে আদালতেও।
Advertisement