shono
Advertisement

এবার ‘শান-এ-মহামেডান’ পাচ্ছেন দুই প্রাক্তন গোলকিপার, ১৬ এপ্রিল বর্ণাঢ্য অনুষ্ঠান

Published By: Sulaya SinghaPosted: 09:32 AM Apr 10, 2024Updated: 09:45 AM Apr 10, 2024

স্টাফ রিপোর্টার: এবার ‘শান এ মহামেডান’ পাচ্ছেন মহামেডানের দুই প্রাক্তন গোলকিপার অতনু ভট্টাচার্য ও ইউসুফ আনসারি। মঙ্গলবার ক্লাবের শীর্ষ কর্তারা এক বৈঠকে এই সিদ্ধান্ত নেন।

Advertisement

শনিবারই শিলং লাজংকে ২-১ গোলে হারিয়ে আই লিগ জিতেছে মহামেডান। তার পরই উৎসবের ঢল নেমেছে ক্লাব তাঁবুতে। রবিবার দল ফিরেছে শিলং থেকে। বিমানবন্দর থেকে ক্লাব তাঁবু পর্যন্ত আই লিগ চ্যাম্পিয়ন দলের কোচ, ফুটবলারদের নিয়ে উৎসবে মেতেছেন সমর্থকরা। তার আটচল্লিশ ঘণ্টার মধ্যেই এবারের ‘শান-এ-মহামেডান’ প্রাপকের নাম ঘোষণা করলেন কর্তারা। অতনু ভট্টাচার্য পাঁচ বছর ও ইউসুফ আনসারি তিন বছর মহামেডানে খেলেছেন।

তবে আগে ঠিক ছিল ১৪ এপ্রিল পয়লা বৈশাখের দিন অনুষ্ঠানটি হবে। কিন্তু দেখা যায় ওই একই দিন ইডেনে আইপিএলের কেকেআর ম্যাচ। ফলে এই দিন যদি মহামেডান মাঠে অনুষ্ঠান হয় তাহলে বিশাল সংখ্যক মানুষ আসবেন মহামেডান মাঠে। একইসঙ্গে কেকেআর ম্যাচ দেখতেও বহু ক্রিকেটপ্রেমী ইডেনমুখী হবেন, ফলে পার্কিংয়ের সমস্যা হতে পারে। সাদা-কালো কর্তারা তাই ১৪ এপ্রিলের পরিবর্তে অনুষ্ঠানটি ১৬ এপ্রিল করার সিদ্ধান্ত নেন। ১৬ এপ্রিল সন্ধ্যায় এই মঞ্চ থেকে আই লিগ চ্যাম্পিয়নদের জমকালো সংবর্ধনা দেবে মহামেডান।

অতনু ভট্টাচার্য ও ইউসুফ আনসারি

[আরও পড়ুন: ১৫ বছর পর ‘যুদ্ধজয়’, ৪০০ প্রার্থীকে প্রাথমিকে নিয়োগে ছাড়পত্র কোর্টের]

এদিন মহামেডান সভাপতি আমিরুদ্দিন ববি বলেন, “আমরা এবার দুই প্রাক্তন গোলকিপারকে ‘শান-এ-মহামেডান’ দেওয়ার কথা চিন্তা ভাবনা করেছি। অতনু ভট্টাচার্য ও ইউসুফ আনসারি আমাদের ক্লাবে দীর্ঘদিন খেলেছেন। ওঁদের ১৬ তারিখের অনুষ্ঠানে এই সম্মান তুলে দেব আমরা।” মহামেডানের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে মুখ্যমন্ত্রীকেও। ‘শান-এ মহামেডান’ পুরস্কার পাওয়া প্রসঙ্গে প্রাক্তন তারকা অতনু জানালেন, ‘‘এখনও সরকারীভাবে কিছু জানতে পারিনি। তবে মহামেডানে দীর্ঘদিন খেলেছি। সরকারীভাবে জানতে পারলে, যা বলার বলব।’’ আর অপর প্রাক্তন ফুটবলার ইউসুফ বললেন, ‘‘মহামেডানে আমি তিনবছর খেলেছি। ক্লাব কর্তাদের সঙ্গে কথা হয়েছে। আমি খুশি।’’

আপাতত ডেভিডরা ১৩ এপ্রিল কলকাতায় তাঁদের আই লিগের শেষ ম্যাচ খেলবেন। প্রতিপক্ষ দিল্লি এফসি। ম্যাচটি পূর্বসূচি অনুযায়ী নৈহাটি স্টেডিয়াম থেকে সরিয়ে যুবভারতী স্টেডিয়ামে এনেছেন মহামেডান কর্তারা। যাতে প্রচুর মহামেডান সমর্থক ওইদিন মাঠে এসে ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে পারেন। মঙ্গলবার পুলিশ থেকে অনুমতিও পেয়ে গিয়েছেন তারা। শেষ ম্যাচে মহামেডান ফুটবলারদের হাতে ট্রফি তুলে দেবেন ফেডারেশন কর্তারা। সেই ট্রফি ‘শান-এ-মহামেডান’ প্রদান অনুষ্ঠানে আনা হবে। সাদা-কালো সমর্থকরা সেদিন দেখতে পারবেন আই লিগ ট্রফি। তবে এই অনুষ্ঠানে থাকতে পারবেন না আই লিগ জয়ী কোচ আন্দ্রে চেরনিশভ। শেষ ম্যাচ খেলেই পরের দিন তিনি দেশে ফিরে যাবেন।

[আরও পড়ুন: ফিরল না রিঙ্কুর ম্যাজিক, লড়াই করেও শেষ ওভারে হায়দরাবাদের কাছে হারল পাঞ্জাব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement