shono
Advertisement
United Kolkata Sports Club

সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে আত্মপ্রকাশ ইউনাইটেড কলকাতা স্পোর্টসের, মেন্টর ব্যারেটো

দলের আত্মপ্রকাশ অনুষ্ঠানে ক্লাবের লোগো আর জার্সিরও আত্মপ্রকাশ করা হয় বিশিষ্টজনের হাত দিয়ে।
Posted: 05:05 PM Apr 16, 2024Updated: 05:08 PM Apr 16, 2024

স্টাফ রিপোর্টার: কলকাতা লিগে (Calcutta Football League) নতুন দলের আত্মপ্রকাশ ঘটল সোমবার। টেকনো ইন্ডিয়ার উদ্যোগে পথচলা শুরু হল ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব (United Kolkata Sports Club)।

Advertisement

সোমবার সল্টলেকের এক অভিজাত হোটেলে দলের আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেকনো ইন্ডিয়া গ্রুপের (Techno India Group) এমডি সত্যম রায়চৌধুরী, ক্লাবের সচিব দেবদূত রায়চৌধুরী, ক্লাবের সহ-সভাপতি মৌ রায়চৌধুরী, প্রাক্তন ফুটবলার গৌতম সরকার, সমরেশ চৌধুরী, মনোরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গঙ্গোপাধ্যায়, সুমিত মুখোপাধ্যায় সহ অন্যরা। এদিন দলের আত্মপ্রকাশ অনুষ্ঠানে ক্লাবের লোগো আর জার্সিরও আত্মপ্রকাশ করা হয় বিশিষ্ট জনের হাত দিয়ে। আপাতত কলকাতা লিগের প্রথম ডিভিশনে খেলবে ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব। দলের কোচ করা হয়েছে প্রাক্তন অর্জুন ফুটবলার দীপক মণ্ডলকে। ইতিমধ্যেই বিভিন্ন অ্যাকাডেমি থেকে তরুণ ফুটবলারদের বাছাই করে দল গঠন করেছেন দীপক। গত মরশুমে দীপক ডায়মন্ড হারবার এফসির সহকারী কোচ হিসাবে কাজ করেছিলেন। এবার ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবকে প্রিমিয়ারে তোলাই প্রধান লক্ষ্য তাঁর।

[আরও পড়ুন: পৃথিবীর রং সবুজ-মেরুন! মোহনবাগানের লিগ শিল্ড জয়ে মাতোয়ারা খুদে ভক্ত রাজঋষি]

ক্লাব সচিব দেবদূত রায়চৌধুরী জানিয়েছেন, ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবের সঙ্গে ইউরোপের বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে কথা চলছে। ভবিষ্যতে তাদের সঙ্গে মউ স্বাক্ষর করে যৌথভাবে ফুটবল উন্নয়নের কাজ করবে। দেবদূত বলেন, “আমাদের পরিকাঠামো রয়েছে। শুধু কলকাতা লিগে খেলাই নয়, ফুটবল নিয়ে কাজ করার জন্য আমরা ইতিমধ্যেই ইউরোপের কয়েকটি ক্লাবের সঙ্গে কথা বলছি। তাদের সাথে যুক্ত হয়ে ভবিষ্যতে ফুটবল উন্নয়নের কাজ করতে চাই আমরা।” তিনি আরও জানিয়েছেন, ক্লাবের সঙ্গে মেন্টর হিসাবে যুক্ত আছেন প্রাক্তন ব্রাজিলিয়ান তারকা হোসে ব্যারেটো (Jose Barreto)। তবে এদিন ব্যারেটো এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। ক্লাবের সভাপতি করা হয়েছে টেকনো ইন্ডিয়া গ্রুপের এমডি সত্যম রায়চৌধুরীকে। তিনি বলেন, “এর আগে আমরা কলকাতা লিগ স্পনসর করেছি। এবার দল নিয়ে আসছি। এই দল নিয়ে সুদূরপ্রসারি ভাবনা চিন্তা রয়েছে। ফুটবলের উন্নয়নে এগিয়ে আসতে চাই। সবকিছু ঠিকঠাক চললে কয়েক বছরের মধ্যে আমরা আইএসএল খেলার কথাও ভাবতে পারি।”

[আরও পড়ুন: টানা হারে বিপর্যস্ত বেঙ্গালুরু, আইপিএল থেকে সরে দাঁড়ালেন ক্লান্ত ম্যাক্সওয়েল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কলকাতা লিগে নতুন দলের আত্মপ্রকাশ ঘটল সোমবার।
  • টেকনো ইন্ডিয়ার উদ্যোগে পথচলা শুরু হল ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাব।
  • ইউনাইটেড কলকাতা স্পোর্টস ক্লাবকে প্রিমিয়ারে তোলাই প্রধান লক্ষ্য কোচ দীপক মণ্ডলের।
Advertisement