shono
Advertisement

আইএস দমনে এবার সিরিয়ায় পদাতিক সেনা নামাতে চাইছে পেন্টাগন

ইতিমধ্যে ট্রাম্প প্রতিরক্ষা সচিবের সঙ্গে এই বিষয়ে বৈঠকও করেছেন বলে সূত্রের খবর। The post আইএস দমনে এবার সিরিয়ায় পদাতিক সেনা নামাতে চাইছে পেন্টাগন appeared first on Sangbad Pratidin.
Posted: 10:39 AM Feb 16, 2017Updated: 05:09 AM Feb 16, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক হয়েছে। এবার সহ্যের বাঁধ ভেঙেছে পেন্টাগনের। সিরিয়ায় দায়েশ জঙ্গিদের সমূলে উৎখাত করতে এবার স্থল সেনা পাঠাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। উত্তর সিরিয়ায় আইএস নেটওয়ার্ককে গুড়িয়ে দিতেই এমন পদক্ষেপ বলে মনে করছে বিশ্বের কূটনৈতিক মহল। পেন্টাগনের এক আধিকারিককে উদ্ধৃত করে সিএনএন জানিয়েছে, শীঘ্রই সিরিয়ায় মার্কিন স্থলসেনা আইএসদের সঙ্গে সংঘাতে নামবে।

Advertisement

(ইসরোর সাফল্যকে খাটো করে ভারতকে তুলোধোনা করল চিন)

তবে পুরোটাই আলোচনার স্তরে রয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। ইতিমধ্যে ট্রাম্প প্রতিরক্ষা সচিবের সঙ্গে এই বিষয়ে বৈঠকও করেছেন বলে সূত্রের খবর। চলতি মাসের শেষেই সিরিয়ায় অভিযান চালানোর আভাস পাওয়া গিয়েছে এই বৈঠক থেকে। আফগানিস্তান ও ইরাকের অভিযানের কায়দাতেই সিরিয়াতেও আক্রমণ শানাতে চায় পেন্টাগন। সেইক্ষেত্রে শত্রুনিকেশ করতে বিশাল সংখ্যক স্থলসেনা মোতায়েন করার চিন্তাভাবনা চলছে মার্কিন প্রতিরক্ষামহলে। শুধুমাত্র স্থলেই নয়, আকাশপথেও আইএস ঘাঁটিগুলিতে হামলা করার ছক রয়েছে পেন্টাগনের। এই মুহূর্তে ৫,২৬২ জনের বেশি সেনা মোতায়েন করতে পারবে না আমেরিকা। বর্তমানে সিরিয়ায় মোতায়েন রয়েছে ৫,১৫৫ জন সেনা।

(জিও-র ফ্রি পরিষেবার সুনামিতে ভাটার টান)

The post আইএস দমনে এবার সিরিয়ায় পদাতিক সেনা নামাতে চাইছে পেন্টাগন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement