shono
Advertisement

নিয়ন্ত্রণরেখা টপকে অনুপ্রবেশের চেষ্টা, ৫ জঙ্গিকে খতম করল সেনা

পাকিস্তানে বন্দিদের অস্ত্র প্রশিক্ষণ দিচ্ছে আইএসআই। The post নিয়ন্ত্রণরেখা টপকে অনুপ্রবেশের চেষ্টা, ৫ জঙ্গিকে খতম করল সেনা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:16 AM May 26, 2018Updated: 10:31 AM May 26, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় সেনার হাতে খতম হল পাঁচ জঙ্গি। শনিবার সকালে নিয়ন্ত্রণরেখা টপকে ভারতে প্রবেশ করতে চাইছিল তারা। ভারতীয় সেনা তাদের অনুপ্রবেশ রুখে দেয়। কাশ্মীরের তাংধর সেক্টরে ঘটনাটি ঘটে।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, ভোরবেলা কয়েকজন জঙ্গি নিয়ন্ত্রণরেখা টপকে ভারতে প্রবেশ করতে চাইছিল। কিন্তু তারা ভারতীয় সেনার নজরে পড়ে যায়। তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন জওয়ানরা। গুলিতে পাঁচ জঙ্গি নিকেশ হয়। তবে কীভাবে তারা নিয়ন্ত্রণ রেখা টপকানোর চেষ্টা করছিল, তা এখনও স্পষ্ট জানা যায়নি। কিন্তু স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, তারা অনুপ্রবেশের পরিকল্পনা করেই এসেছিল।

[ আত্রেয়ী নদী বাঁচাতে এবার প্রধানমন্ত্রীকে চিঠি পরিবেশ কর্মীদের ]

পাকিস্তানের দিক থেকে অযাচিত গুলিবর্ষণের কারণে এখন সীমান্তে আরও কড়াভাবে নজরদারি চালাচ্ছে ভারতীয় সেনা। আন্তর্জাতিক সীমারেখা ও নিয়ন্ত্রণরেখায় সতর্ক দৃষ্টি রাখা হচ্ছে। ভারতের অভ্যন্তরে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর জন্য চেষ্টার কোনও কসুর করছে না পাকিস্তান। মর্টার শেল ছুড়ে ভারতীয় জওয়ানদের বিভ্রান্ত করা হচ্ছে। আর সেই সুযোগে নিয়ন্ত্রণরেখা টপকে জঙ্গিদের অনুপ্রবেশ করিয়ে দেওয়া হচ্ছে। অতীতে এমন ঘটনার নজির রয়েছে। তাই এবার আরও সতর্ক হয়েছে ভারতীয় সেনা।

[ সৌজন্যের মোড়কে রাজনীতি? সমাবর্তন মঞ্চেও সরকারি প্রকল্পের গুণ গাইলেন প্রধানমন্ত্রী ]

সূত্রের খবর, পাকিস্তানে বন্দিদের প্রশিক্ষণ দিচ্ছে সেই দেশের গোয়েন্দাসংস্থা আইএসআই। নিয়ন্ত্রণরেখা টপকে কীভাবে ভারতের প্রবেশ করা যায় তার ট্রেনিং চলছে। এছাড়া অস্ত্র প্রশিক্ষণও দিচ্ছে তারা। এ ব্যাপারে জঙ্গি গোষ্ঠীদের কাজে লাগাচ্ছে আইএসআই। বন্দিদের টোপ দেওয়া হচ্ছে, ভারতে অনুপ্রবেশ করে জওয়ানদের শহিদ করতে পারলে তাদের কারাবাসের মেয়াদ কমিয়ে দেওয়া হবে। অনেকসময় টাকার লোভও দেখানো হচ্ছে। তবে ভারতীয় সেনার পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তানের সবরকম প্রচেষ্টা বানচালের জন্য তারা তৈরি। প্রয়োজনে গুলি চালিয়ে জঙ্গি অনুপ্রবেশ রোখা হবে বলেও জানিয়েছে ভারতীয় সেনা।

The post নিয়ন্ত্রণরেখা টপকে অনুপ্রবেশের চেষ্টা, ৫ জঙ্গিকে খতম করল সেনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement