shono
Advertisement
Michael Clarke

'বড় ঝুঁকি নিয়ে ফেলেছ', বিশ্বকাপের আগে রোহিত-দ্রাবিড়কে সতর্ক করলেন প্রাক্তন অজি তারকা

কেন ভারতীয়দের হুঁশিয়ারি দিলেন প্রাক্তন তারকা?
Published By: Krishanu MazumderPosted: 05:42 PM May 30, 2024Updated: 05:42 PM May 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপের বল গড়াচ্ছে। তার আগে রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়কে সতর্ক করে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বজয়ী ক্যাপ্টেন মাইকেল ক্লার্ক (Michael Clarke)।
প্রাক্তন অজি তারকার মতে, অস্ট্রেলিয়াকে বিশ্বকাপে বড় চ্যালেঞ্জ ছুড়ে দেবে ভারত। কিন্তু দলগঠনে সমস্যা রয়েছে ভারতের। তার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে হতে চলা বিশ্বকাপে ভুগতে হতে পারে টিম ইন্ডিয়াকে। 

Advertisement

[আরও পড়ুন: বিশ্বকাপ অভিযানে আমেরিকায় টিম ইন্ডিয়া, বিরাটের যোগ দেওয়া নিয়ে এখনও ধোঁয়াশা]


আসন্ন বিশ্বকাপের ফেভারিট প্রসঙ্গে ক্লার্ক বলেছেন, ''বিশ্বকাপের ফেভারিট যদি কাউকে বলতে হয়, তাহলে বলব ভারতই ফেভারিট। কারণ ভারত প্রচুর ক্রিকেট খেলেছে, ওদের প্রস্তুতিও বেশ ভালো। ভারতের থেকে পরিবেশ অন্যধরনের ঠিকই কিন্তু কিছু কিছু মিলও রয়েছে।''
ক্লার্কের দাবি স্পিনারদের সংখ্যা স্কোয়াডে বেশি রেখে ভারত ঝুঁকি নিয়েছে। চার জন স্পিনারকে দলে রেখেছে ভারত--রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। এই চার জনের মধ্যে জাদেজা এবং অক্ষর প্যাটেল অলরাউন্ডার। আর কুলদীপ যাদব ও চাহাল পুরোদস্তুর স্পিনার। প্রাক্তন অজি তারকা বলছেন, ''আমার মনে হয় বিশ্বকাপের স্কোয়াড নির্বাচনে বড্ড বেশি ঝুঁকি নিয়ে ফেলেছে ভারত। স্পিনের উপরে বড্ড বেশি নজর দিয়ে ফেলেছে। ভারতের দল অস্ট্রেলিয়ার থেকে সম্পূর্ণ আলাদা। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে খেলার অভিজ্ঞতা থেকে বলতে পারি, স্পিন কীভাবে খেলব, তার উপরে নির্ভর করবে জেতা-হারা। বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে ভারতই দুঃশ্চিন্তার কারণ।''

[আরও পড়ুন: কোহলি-রোহিতদের হেডস্যর হতে চেয়েছিলেন, কিন্তু আবেদনই করতে পারেননি পণ্ডিত, কেন?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নতুন মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপের বল গড়াচ্ছে।
  • তার আগে রোহিত শর্মা-রাহুল দ্রাবিড়কে সতর্ক করে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বজয়ী ক্যাপ্টেন মাইকেল ক্লার্ক (Michael Clarke)।
  • প্রাক্তন অজি তারকার মতে, অস্ট্রেলিয়াকে বিশ্বকাপে বড় চ্যালেঞ্জ ছুড়ে দেবে ভারত।
Advertisement