shono
Advertisement

‘ওদের বক্তব্য নিয়ে কেউ মাথা ঘামায় না’, প্রাক্তন পাক ক্রিকেটারদের একহাত নিলেন গাভাসকর

প্রাক্তন পাক-ক্রিকেটারদের বিরুদ্ধে কেন এমন কথা বললেন 'লিটল মাস্টার'?
Posted: 01:22 PM Feb 21, 2023Updated: 01:22 PM Feb 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটারদের নিয়ে পাকিস্তানের প্রাক্তনরা (Former Pakistan Cricketers) নিয়মিত নেতিবাচক মন্তব্য করে থাকেন। তাতে ক্ষুব্ধ ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে লেখা প্রতিবেদনে পাক ক্রিকেটারদের সমালোচনা করেছেন ‘লিটল মাস্টার’। জানিয়েছেন প্রাক্তন পাক ক্রিকেটারদের এমন নেতিবাচক মন্তব্য নিয়ে কারও মাথাব্যথা নেই। কোনও ভারতীয় ক্রিকেটার পাকিস্তানের ক্রিকেটারদের নিয়ে মন্তব্য করেন না। এটা ভারতীয় ক্রিকেটারদের স্বভাব নয় বলে উল্লেখ করেছেন গাভাসকর।

Advertisement

উল্লেখ্য, দিনকয়েক আগেই বিরাট কোহলিকে নিয়ে মন্তব্য করে শিরোনাম হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার সোহেল খান। উমরান মালিককে নিয়েও আলটপকা মন্তব্য করেছিলেন তিনি। 

গাভাসকর অবশ্য কোনও পাক ক্রিকেটারের নাম উল্লেখ করেননি। তবে ‘লিটল মাস্টার’ লিখেছেন সস্তা জনপ্রিয়তা পাওয়ার জন্যই পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা এই ধরনের মন্তব্য করে থাকেন। গাভাসকর আরও  লিখেছেন, প্রাক্তন পাকিস্তানের ক্রিকেটাররা প্রায়ই কোনও না কোনও ভারতীয় ক্রিকেটারের থেকে সেদেশের কোনও না কোনও ক্রিকেটারকে এগিয়ে রাখছেন। গাভাসকরের বক্তব্য, এরকম সমালোচনার একটাই কারণ। আর তা হল পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের এমন মন্তব্য দেখলে ভারতীয় সমর্থকরাও প্রতিক্রিয়া দেবেন। এতে সংশ্লিষ্ট পাক ক্রিকেটারের ফলোয়ারের সংখ্যাও বাড়ে।  

[আরও পড়ুন: ‘রেডিও শুনো না, কাগজ পড়া বন্ধ করো’, অজিদের পরামর্শ বর্ডারের]

গাভাসকর আরও বলেছেন, নিজেদের ফলোয়ার সংখ্যা বাড়ানোর জন্য প্রাক্তন পাক ক্রিকেটাররা এহেন নেতিবাচক মন্তব্য করে থাকেন। কিন্তু প্রাক্তন পাক ক্রিকেটারদের এমন সব বক্তব্যকে কেউই পাত্তা দেয় না বলে জানান গাভাসকর। এমনকী, ভারতের কোনও প্রাক্তন ক্রিকেটার পাকিস্তানের ক্রিকেটার সম্পর্কে কোনও মন্তব্য করেন না বলে জানিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার। এটা ভারতীয়দের স্বভাব নয় বলেও জানান তিনি। 

[আরও পড়ুন:Exclusive: ‘কেন সরছ না, শুনতে চাইনি বলেই সরে যাচ্ছি’, বলছেন সানিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement