shono
Advertisement

‘সবই কর্মফল’, কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোকে কটাক্ষ প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদের

আগেই ‘গোপন’ আস্তানায় নিয়ে যাওয়া হয়েছে ট্রুডোকে ।
Posted: 05:06 PM Jan 31, 2022Updated: 05:06 PM Jan 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার টিকাকরণ বাধ্যতামূলক করার সিদ্ধান্ত ঘিরে উত্তাল কানাডা। বিধিনিষেধ তুলে নেওয়ার দাবিতে রাস্তায় নেমে আন্দোলনরত হাজার হাজার মানুষ। পরিস্থিতি এতটাই উত্তপ্ত যে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Justin Trudeau) ও তাঁর পরিবারের সদস্যদের কোনও ‘গোপন’ আস্তানায় নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। এহেন সময়ে ট্রুডোর বিরুদ্ধে তোপ দাগলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ। তাঁর কথায়, ‘কর্মফল’ ভোগ করছেন কানাডার প্রধানমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: আফগানিস্তানে শেষ মার্কিন বন্দিকে মুক্তি দিক তালিবান, জেহাদিদের কড়া বার্তা বাইডেনের]

নিজের টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী ট্রুডোকে কটাক্ষ করে প্রসাদ লেখেন, “কর্ম ক্যাফেটে (Karma Cafe) স্বাগতম। একহেন কোনও মেনু নেই। আপনি যতই ক্ষমতাবান হন না কেন, যেমন কাজ করেছেন তেমনই ফল পাবেন।”

মনে করা হচ্ছে, কানাডার ট্রাকচালকদের প্রতি সমর্থন জানিয়েই এহেন মন্তব্য করেছেন ভরিতের প্রাক্তন পেসার। বলে রাখা ভাল, গত রবিবার রাজধানী ওটাওয়ার পার্লামেন্ট হিল এলাকায় জমায়েত হয়ে প্রতিবাদ দেখা কয়েক হাজার ট্রাকচালক। আজও চলছে প্রতিবাদ। করোনা মহামারী রুখতে প্রধানমন্ত্রীর জারি করা নতুন স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা ও বিধিনিষেধ নিয়ে বিরোধ দেখাচ্ছেন তাঁরা। তাঁদের দাবি, করোনার সব রকম নিষেধাজ্ঞা থেকে তাঁদের মুক্তি চাই। পাশাপাশি সরকারের অন্যান্য নীতিরও বিরোধিতা শুরু করেছেন তাঁরা। ওটাওয়া পুলিশ সূত্রে খবর, দেশজুড়ে চলা বিক্ষোভের জেরে প্রতিদিন প্রায় ৬ লক্ষ ২৭ হাজার মার্কিন ডলারের ক্ষতি হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে তৃতীয় বারের জন্য কানাডার প্রধানমন্ত্রী হন জাস্টিন ট্রুডো। তাঁর বাসস্থান রিডিউ কটেজ। কিন্তু এই মুহূর্তে তিনি আর সেখানে নেই। কারণ আন্দোলনের ভরকেন্দ্র থেকে তা মাত্র ৪ কিলোমিটার দূরে। তাই নিরাপত্তার দিকে নজর রেখেই ট্রুডো ও তাঁর পরিবারের সদস্যদের অন্যত্র স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। তাঁর এক সন্তান করোনা আক্রান্ত হওয়ার পর অবশ্য ট্রুডো আইসোলেশনেই ছিলেন।

[আরও পড়ুন: যুদ্ধের দামামা, ফের আমিরশাহীতে মিসাইল ছুড়ল হাউথি বিদ্রোহীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement