shono
Advertisement

গুজরাটে বিজেপিকে রুখতে হিন্দুত্বই ভরসা, নয়া দল ঘোষণা প্রাক্তন আইপিএস অফিসারের

সোহরাবুদ্দিন শেখ হত্যা মামলায় আট বছর জেল খেটেছিলেন এই আইপিএস অফিসার।
Posted: 01:17 PM Nov 09, 2022Updated: 01:17 PM Nov 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটের নির্বাচনে (Gujarat Assembly Election) এবার নয়া দলের আগমন। হিন্দুত্ববাদকে ভরসা করেই জনস্বার্থে কাজ করার জন্য নির্বাচনে লড়বে প্রজা বিজয় পার্টি। বিতর্কিত আইপিএস অফিসার ডিজি বানজারা এই নতুন দল ঘোষণা করেছেন। প্রসঙ্গত, সোহরাবউদ্দিন শেখ হত্যা মামলায় বেকসুর খালাস পেয়েছিলেন বানজারা। ইশরাত জাহান হত্যাকাণ্ডেও তাঁর নাম জড়িয়েছিল।

Advertisement

বানজারার নতুন রাজনৈতিক দল পিভিপি হিন্দুত্ববাদী আদর্শ মেনেই চলবে।নতুন দলের কথা ঘোষণা করে বানজারা বলেছেন, “গুজরাটের মানুষ চট করে অহিন্দু দলকে সরকারে দেখতে চায় না। সেই জন্যই গত ২৭ বছর ধরে গুজরাটের মসনদে রয়েছে বিজেপি (BJP)। আমি মনে করি, কেবলমাত্র হিন্দুত্ববাদী রাজনৈতিক দলই বিজেপির মোকাবিলা করতে পারে। রাজ্য ও দেশের সকল মানুষকে জানাতে চাই, পিভিপি একটি হিন্দুত্ববাদী দল।” 

[আরও পড়ুন: ‘শিক্ষা কোনও ব্যবসা নয়, টিউশন ফি রাখতে হবে সাধ্যের মধ্যে’, মন্তব্য সুপ্রিম কোর্টের]

বানজারার মতে, কংগ্রেস বা আপ কেউই বিজেপিকে সরিয়ে সরকার গঠন করতে পারবে না। দল ঘোষণা করে প্রাক্তন আইপিএস বলেছেন, “আম আদমি পার্টিকে বিজেপির বিকল্প হিসাবে বেছে নিতে পারবেন না গুজরাটের সাধারণ মানুষ।” তবে জল্পনা শোনা যাচ্ছিল, বিজেপি থেকে নির্বাচনে লড়ার টিকিট পাননি বানজারা। সেই জন্যই নতুন দল গড়েছেন তিনি। তবে এই দাবি উড়িয়ে দিয়ে বানজারা বলেছেন, “আমি আদর্শের জন্য রাজনীতি করি। ভোটের টিকিটের জন্য লাইনে দাঁড়াতে পারব না।”

আগামী ১ ও ৫ ডিসেম্বর দু’দফায় গুজরাটে বিধানসভা নির্বাচন হবে। রাজ্যের ১৮২টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে পিভিপি। কবে থেকে ভোটের প্রচার শুরু করবে বানজারার দল, তা অবশ্য জানা যায়নি। প্রসঙ্গত, গত বছরই ২০০৪ সালের ইশরাত জাহানের হত্যাকাণ্ডের মামলা থেকে বানজারাকে নিষ্কৃতি দেয় সিবিআই আদালত। সোহরাবুদ্দিন শেখ ও তুলসী প্রজাপতি হত্যা মামলায় আট বছর জেল খেটেছিলেন তিনি। ২০১৫ সালে এই মামলা থেকে বেকসুর খালাস পান প্রাক্তন আইপিএস অফিসার।

[আরও পড়ুন:দেশের ৫০তম প্রধান বিচারপতি চন্দ্রচূড়, রাষ্ট্রপতি ভবনে নিলেন শপথ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement