shono
Advertisement

‘আমি লজ্জিত, অনুতপ্ত, ভুল স্বীকার করছি’, তৃণমূলে ফিরে মন্তব্য রাজীব বন্দ্যোপাধ্যায়ের

আগরতলার সভায় তৃণমূলে যোগ দিলেন বিজেপি বিধায়ক আশিস দাস।
Posted: 01:40 PM Oct 31, 2021Updated: 02:41 PM Oct 31, 2021

সন্দীপ চক্রবর্তী: সমস্ত জল্পনার অবসান। দলত্যাগের ঠিক ৯ মাসের মাথায় তৃণমূলে ফিরলেন বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। রবিবার ত্রিপুরার আগরতলায় রবীন্দ্রভবনের সভামঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে ফিরলেন প্রাক্তন মন্ত্রী। দলত্যাগের জন্য জনসমক্ষে ক্ষমাপ্রার্থনা করলেন তিনি। বললেন, “আমি লজ্জিত, অনুতপ্ত, ভুল স্বীকার করছি।” 

Advertisement

রবিবার দুপুরে হোটেল থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গেই  আগরতলার সভার উদ্দেশে রওনা হন রাজীব বন্দ্যোপাধ্যায়। তবে সেইসময় বিশেষ কিছুই বলতে চাননি রাজীব। জানিয়েছেন, সভামঞ্চেই সবটা জানাবেন তিনি। ঠিক তেমনটাই করলেন। সভামঞ্চে প্রকাশ্যে বারবার নিজের ভুল স্বীকার করে নিলেন। বললেন, “অভিমানে ভুল করেছিলাম। রাগের বশে সিদ্ধান্ত নিয়েছিলাম। সেই সময় অভিষেক আমাকে বোঝানোর চেষ্টা করেছিলেন। কিন্তু আমি শুনিনি। আমাকে ভুল বোঝানো হয়েছিল। যেদিন বুঝতে পেরেছি, তখন অনেকটা দেরি হয়ে গিয়েছে। আজকে আমি লজ্জিত, অনুতপ্ত।” 

[আরও পড়ুন: অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া রাজ্যসভা আসনের উপনির্বাচনের দিন ঘোষণা কমিশনের, প্রার্থী নিয়ে জল্পনা]

ত্রিপুরার সভা থেকে বিজেপিকে তুলোধনা করলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বিজেপি সব সময় বিদ্বেষ মূলক কথা বলে। আমি বারবার বলেছি, ব্যক্তিগত আক্রমণ কোনওদিন বাংলার মানুষ ভালভাবে নেবে না। এই রাজনীতিতে বাংলার মানুষ মানবেন না।” তাঁর কটাক্ষ, বিজেপি শুধুমাত্র ক্ষমতার লোভেই নানারকম প্রতিশ্রুতি দিয়েছিল, কিন্তু তাঁর কোনওটাই ফলপ্রস্রু হত না। সব মিলিয়ে এদিন বিজেপির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন রাজীব। এদিনই তৃণমূলে যোগ দিলেন বিজেপি বিধায়ক আশিস দাস। 

উল্লেখ্য, রাজীব বন্দ্যোপাধ্যায় শুক্রবারই  পৌঁছে গিয়েছিলেন আগরতলায়। তবে প্রকাশ্যে আসেননি। দেখাও যায়নি। তবে রাজনৈতিক সূত্র মারফত জানা গিয়েছিল, রবিবার আগরতলার সভাতেই তৃণমূলে যোগ দেবেন প্রাক্তন বনমন্ত্রী। কারণ হিসেবে জানা গিয়েছিল, যেহেতু ত্রিপুরার গত ভোটেও রাজীব তৃণমূলের (TMC) প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন, তাই আগরতলার মাটিতেই তিনি অভিষেকের হাত ধরে ফের তৃণমূলে ফিরতে চান। ঠিক তেমনটাই হল। অভিষেকের হাত ধরেই তৃণমূলে ঘর ওয়াপসি রাজীবের। 

[আরও পড়ুন: ঠাসা ভিড়, মাস্কহীন বহু যাত্রীই, দূরত্ববিধি শিকেয় তুলে রাজ্যে ফের চালু লোকাল ট্রেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement