shono
Advertisement

নির্বাচনে হারের পরই বিপত্তি, হাসপাতালে ভর্তি তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কেসিআর

পশ্চাদ্দেশে অস্ত্রোপচার করাতে হতে পারে কেসিআরের।
Posted: 09:00 AM Dec 08, 2023Updated: 09:00 AM Dec 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতালে ভর্তি তেলেঙ্গানার (Telangana) সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। শুক্রবার ভোরবেলা তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, অপারেশন করানো হতে পারে বিআরএস নেতার। উল্লেখ্য, দিনকয়েক আগেই তেলেঙ্গানার বিধানসভা নির্বাচনে হেরেছে কেসিআরের (KCR) দল। প্রথমবার সেরাজ্যে সরকার গড়েছে কংগ্রেস।

Advertisement

কী হয়েছে তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর? সূত্রের খবর, নির্বাচনে হারের পর থেকে হায়দরাবাদেই ছিলেন কেসিআর। নিজের বাড়িতেই অনেকের সঙ্গে দেখাও করেছেন। বৃহস্পতিবার নিজের বাড়িতেই হঠাৎ পড়ে যান তিনি। শুক্রবার ভোরবেলাই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, নিতম্বের হাড় ভেঙেছে তাঁর। অপারেশন করানো হতে পারে। তবে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা একেবারে স্থিতিশীল বলেই খবর। 

[আরও পড়ুন: অবশেষে দানিশ আলির উদ্দেশে করা মন্তব্যে সুর নরম, ‘অনুতপ্ত’, জানালেন রমেশ বিধুরি]

প্রসঙ্গত, ৯ বছর ধরে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর পদ সামলেছেন কেসিআর। তবে সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে ধরাশায়ী হয়েছে তাঁর দল। দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে একটিতে হারতে হয়েছে তাঁকে। তেলেঙ্গানা গঠনের পর প্রথমবার ক্ষমতাচ্যুত হয়েছে বিআরএস। বৃহস্পতিবারই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন কংগ্রেসের রেবন্ত রেড্ডি। তার পরেই হাসপাতালে ভর্তি করতে হল কেসিআরকে।

বিশেষজ্ঞদের মতে, পরিবারবাদ নিয়ে অভিযোগ বাড়ছিল কেসিআরের বিরুদ্ধে। নেপথ্যে কেসিআরের ছেলে কেটি রামরাও। যিনি বাবার মন্ত্রিসভার সদস্য বটে। কেটিআরের বিরুদ্ধেও একাধিক অভিযোগ উঠেছে বিভিন্ন সময়ে। বাবার বদন্যাতায় বছরের বেশির ভাগ সময় ছেলে মার্কিন মুলুকে থাকেন বলেও অভিযোগ বিরোধীদের। অন্যদিকে মেয়ে কে কবিতা রাও তেলঙ্গানা বিধান পরিষদের সদস্য। দিল্লির মদ দুর্নীতিকাণ্ডে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

[আরও পড়ুন: ‘বিহারের চেয়ে তেলেঙ্গানার DNA ভালো’, রেবন্তের মন্তব্যে বিতর্ক, ‘দেশভাগের চেষ্টা’, তোপ BJP-র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement