shono
Advertisement

চাই আইসিসির অনুদান, ক্রিকেট মাঠে ম্যাচের নামে পিকনিক! তুঙ্গে বিতর্ক

তদন্তে নেমেছে আইসিসি।
Posted: 03:36 PM Nov 10, 2023Updated: 03:52 PM Nov 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসি-র (ICC) অনুদান পাওয়ার জন্য অন্য পন্থা অবলম্বন করা হচ্ছে ফ্রান্সে (France)। সেখানে ভুয়ো ক্রিকেট ম্যাচের আয়োজন করা হচ্ছে। খেলা না হলেও স্কোরকার্ড পাঠিয়ে দেওয়া হচ্ছে আইসিসি-র কাছে। হচ্ছে না কেবল ক্রিকেটটাই।
তার পরিবর্তে মাঠে হচ্ছে পিকনিক, কেউ কেউ মাঠের ভিতরেই সাইকেল চালাতে শুরু করে দিয়েছে। সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের জেরে আইসিসি এই অভিযোগকে গুরুত্ব সহকারে দেখছে।  

Advertisement

[আরও পড়ুন:অ্যাঞ্জেলো ম্যাথিউজ নাকি শাকিব? ‘টাইমড আউট’ মহাবিতর্কে কার পাশে দাঁড়ালেন অশ্বিন?]

ক্রিকেট এমনিতেই জনপ্রিয় নয় ফ্রান্সে। মহিলাদের ক্রিকেটের জনপ্রিয়তা সেখানে তলানিতে বললেও অত্য়ুক্তি করা হবে না। ফ্রান্সের ক্রিকেট সংস্থার পক্ষ থেকে আইসিসি-র কাছে পৌঁছে যাচ্ছে ম্যাচের ভুয়ো স্কোরকার্ড। এমন অভিযোগ হঠাৎই মাথাচাড়া দিয়ে উঠেছে। সংবাদমাধ্যমে খবর হচ্ছে।
কিন্তু কীভাবে ভুয়ো স্কোরকার্ড পৌঁছে যাচ্ছে আইসিসি-র কাছে? কেনই বা হচ্ছে? ফ্রান্সের প্রাক্তন মহিলা ক্রিকেটার ট্রেসি রডরিগেজ ২০২১ সালে ফরাসি ক্রিকেট বোর্ডে নির্বাচিত হয়েছিলেন।
চলতি বছরের গোড়ার দিকে তিনি বোর্ড থেকে সরেও যান। ট্রেসি রডরিগেজই সবার আগে ভুয়ো ম্যাচের কথা প্রকাশ্যে আনেন। ফ্রান্স ২৪-কে দেওয়া সাক্ষাৎকারে রডরিগেজ জানিয়েছেন, ম্যাচ সত্যি সত্যিই হয় কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে তাঁর মধ্যে। এটা খতিয়ে দেখার জন্যই ক্রিকেট মাঠে উপস্থিত হয়েছিলেন। গিয়ে দেখেন ক্রিকেট খেলা হচ্ছে না।
ফ্রান্স ২৪ মিডিয়াকে রডরিগেজ বলেছেন, ”দু-তিন বার আমি গিয়েছিলাম মাঠে, গিয়ে দেখি পিকনিক হচ্ছে, বাচ্চারা মাঠে সাইকেল চালাচ্ছে। পরের দিন অনলাইন দেখি ম্যাচের স্কোর দেওয়া হয়েছে।”
প্রতিবেদন অনুযায়ী, মহিলা ও জুনিয়র ক্রিকেটের উন্নতির জন্য আইসিসি-র কাছ থেকে অনুদান পায় ফ্রান্স ক্রিকেট। ২০২১ সালের আইসিসি প্রেজেন্টেশন অনুযায়ী, ফ্রান্স ক্রিকেটের টোটাল বাজেটের ৬০-৭০ শতাংশ অর্থ দেয় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।  

 

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে নেই হার্দিক পাণ্ডিয়া, নেতৃত্বের দৌড়ে দুই তারকা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement