shono
Advertisement

করোনা আতঙ্ককে কাত করতে অভিনব উদ্যোগ, ৪৭৫ ফুটের বিল্ডিংয়ে উঠলেন ফ্রান্সের ‘স্পাইডারম্যান’

তাঁকে কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা। The post করোনা আতঙ্ককে কাত করতে অভিনব উদ্যোগ, ৪৭৫ ফুটের বিল্ডিংয়ে উঠলেন ফ্রান্সের ‘স্পাইডারম্যান’ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:22 PM Mar 05, 2020Updated: 01:05 PM Mar 12, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাস (corona virus)’র জেরে আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। আক্রান্তের থেকে ভয়ে ভীত হওয়া মানুষের সংখ্যাই বেশি! এই পরিস্থিতিতে আতঙ্ক কাটিয়ে মানুষ যাতে ফের স্বাভাবিক জীবনযাপন করতে শুরু করে। তার জন্য অভিনব উদ্যোগ নিলেন ফ্রান্সের এক ব্যক্তি অ্যালিয়ান রবার্ট। বৃহস্পতিবার কোনও দড়ি ছাড়াই বার্সালোনার সবচেয়ে উঁচু বিল্ডিং(৪৭৫)-এ মাত্র ২৫ মিনিটে উঠে পড়লেন তিনি। আর ওঠানামা করতে মোট সময় নিলেন ৪৭ মিনিট। এই ঘটনার জন্য তাঁকে পুলিশের হাতে গ্রেপ্তার হতে হয়েছে। তবে তাঁর উদ্দেশ্যর কথা শুনে কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভয়াবহ সব স্টান্টের জন্য ৫৭ বছরের অ্যালিয়ান রবার্টকে বেশ ভালভাবে চেনেন বার্সালোনার নাগরিকরা। ইতিমধ্যে দড়ি ও কোনও সুরক্ষা সরঞ্জাম ছাড়াই প্যারিসের আইফেল টাওয়ার, কুয়ালালামপুরের পেট্রোনাস টুইন টাওয়ার, দুবাইয়ের বুর্জ খলিফা, সিডনির অপেরা হাউস ও দুবাইয়ের বুর্জ খলিফা-সহ বিশ্বের প্রায় ১০০টি উঁচু বিল্ডিংয়ে উঠেছেন তিনি। এবার উঠলেন বার্সোলোনার সবচেয়ে উঁচু বিল্ডিংয়ে। তবে এই বিল্ডিং থেকে নামার পরেই বিপজ্জনকভাবে ওঠার জন্য তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: নিটোল নিতম্ব পেতে রান্নার তেলের ইনজেকশন, এ কী হাল হল মহিলার! ]

 

পরে এপ্রসঙ্গে অ্যালিয়ান রবার্ট বলেন, ‘করোনার ফলে যেমন মৃত্যুভয় ছড়িয়েছে তেমনি আমার এই কাজও যথেষ্ট ভয়ের। একটু উনিশ-বিশ হলেই মৃত্যু হতে পারে। এটা জেনেও বারবার মৃত্যুকে চ্যালেঞ্জ জানাই। করোনা ভাইরাসের ক্ষেত্রেও তেমনি ঘটছে। আসলে রোগ এমনই একটি জিনিস যেটা নিয়ন্ত্রণ করার ক্ষমতা সবসময় আমাদের হাতে থাকে না। তাই ভয়ে বা আতঙ্কে গুটিয়ে না গিয়ে এর সঙ্গে লড়াই করতে হবে। এই বার্তা দিতে বিপজ্জনক ওই স্টান্ট দেখিয়েছি আমি। আশা করি এর থেকে করোনা আতঙ্কের সঙ্গে লড়াই করার শক্তি পাবে মানুষ।’

[আরও পড়ুন: নয়া ভোটার কার্ডে ছবির বদলে কুকুরের মুখ! তাজ্জব ফরাক্কার বাসিন্দা]

The post করোনা আতঙ্ককে কাত করতে অভিনব উদ্যোগ, ৪৭৫ ফুটের বিল্ডিংয়ে উঠলেন ফ্রান্সের ‘স্পাইডারম্যান’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement