shono
Advertisement

গৌরী হত্যায় কাঠগড়ায় আরএসএস, রাহুল-নীতিন তরজা তুঙ্গে

মৃত্যু ঘিরে শুরু রাজনীতি। The post গৌরী হত্যায় কাঠগড়ায় আরএসএস, রাহুল-নীতিন তরজা তুঙ্গে appeared first on Sangbad Pratidin.
Posted: 01:46 PM Sep 06, 2017Updated: 08:16 AM Sep 06, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি ও সংঘ পরিবারের আদর্শের বিরুদ্ধে মুখ খুললেই নেমে আসছে আক্রমণ। এমনকী হত্যাও করা হচ্ছে। হিন্দুত্ব রাজনীতিতে দক্ষ প্রধানমন্ত্রী। তিনি মুখে যা বলেন, আর কাজে যা করেন তার মধ্যে বিস্তর ফারাক। গৌরী লঙ্কেশ হত্যার পর এভাবেই চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়েছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। প্রতি আক্রমণে রাহুলকে পালটা জবাব দিলেন নীতিন গড়কড়ি।

Advertisement

এ কোন সমাজ গড়ে তুলছি? গৌরী খুনে নেটদুনিয়ায় প্রশ্ন বিশিষ্টদের ]

মঙ্গলবার রাতে নিজের বাড়ির সামনে খুন হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। আরএসএস-এর আদর্শের বিরোধিতার জন্য সুবিদিত ছিলেন তিনি। সাম্প্রদায়িক শক্তির বিরোধিতা করে কড়া সমালোচনা করেছিলেন তিনি। তার জেরেই এই হত্যাকাণ্ড বলে প্রাথমিক অনুমান। ঠিক যে কায়দায় অধ্যাপক কালবুর্গিকে হত্যা করা হয়েছিল, সেই আদলেই খুন হন গৌরী। দাভোলকর, পানসারে হত্যার মতোই আরও একটা হত্যাকাণ্ডের সাক্ষী থাকল দেশ। এ নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। রাহুল গান্ধী সরাসরি কাঠগড়ায় তুলেছেন হিন্দুত্ববাদী রাজনীতিকে। এমনকী প্রধানমন্ত্রীর নাম টেনে আনতেও দ্বিধা করেননি। এদিকে রাহুলের এই আক্রমণের কড়া জবাব দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ি। তাঁর দাবি, সম্পূর্ণ মিথ্যা অভিযোগ করছেন রাহুল। গৌরী খুনের সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই। পুরো ঘটনায় যেভাবে প্রধানমন্ত্রীর নাম টেনে আনা হয়েছে, তারও কড়া জবাব দিয়েছেন মন্ত্রী। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী কখনও কোনও রাজনৈতিক দলের নয়, তিনি গোটা দেশের। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষা করতে না পারার জন্য কর্নাটকের কংগ্রেস সরকারকেও দোষারোপ করেছেন তিনি।

সাংবাদিক গৌরী লঙ্কেশের নির্মম হত্যা, বিচারের দাবি মমতার  ]

এদিকে গৌরী খুনে সারা দেশে নিন্দার ঝড়। বেঙ্গালুরুতে ক্লাস বয়কট করে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। আরএসএস-এর বিরোধিতা করার জন্য একজন মুক্তচিন্তার সাংবাদিককে খুন হতে হল বলে, শাসকদলকে কড়া সমালোচনায় বিঁধছে বিরোধীরা। পাশাপাশি উঠে আসছে কালবুর্গি থেকে দাভোলকর হত্যার প্রসঙ্গও। সময় পেরিয়েছে। কিন্তু তদন্তে তেমন কোনও অগ্রগতি নেই। একই পরিণতি কি হবে গৌরী খুনের ক্ষেত্রেও? প্রশ্ন বিভিন্ন মহলে।

The post গৌরী হত্যায় কাঠগড়ায় আরএসএস, রাহুল-নীতিন তরজা তুঙ্গে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার