shono
Advertisement
Gautam Gambhir

'প্রশ্নটা অনেকবার শুনেছি, এবার উত্তর দিচ্ছি', রোহিতদের কোচ হওয়া নিয়ে মুখ খুললেন গম্ভীর

ইতিমধ্যেই নাকি রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হওয়া নিয়ে বিসিসিআই কর্তাদের সঙ্গে কথাবার্তা হয়েছে প্রাক্তন ভারতীয় ওপেনারের।
Published By: Sulaya SinghaPosted: 08:18 PM Jun 02, 2024Updated: 05:37 PM Jun 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবকিছু ঠিকঠাক থাকলে যে গৌতম গম্ভীরই(Gautam Gambhir) ভারতীয় দলের পরবর্তী কোচ, তা একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে। ইতিমধ্যেই নাকি রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হওয়া নিয়ে বিসিসিআই কর্তাদের সঙ্গে কথাবার্তাও চূড়ান্ত হয়ে গিয়েছে প্রাক্তন ভারতীয় ওপেনারের। এবার শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। আর এরই মধ্যে রোহিতদের হেডস্যর হওয়া নিয়ে প্রথমবার মুখ খুললেন গম্ভীর।

Advertisement

আবু ধাবিতে একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ২০১১ বিশ্বকাপ ফাইনালের নায়ক গম্ভীর। সেখানেই এক খুদে পড়ুয়া তাঁকে জিজ্ঞেস করে, গম্ভীর কি সত্যিই ভারতীয় দলের কোচ হতে চান? হতে পারলে কীভাবে দলকে বিশ্বকাপ জেতানোর পরিকল্পনা করবেন? এমন প্রশ্ন শুনেই সাধারণত গম্ভীর প্রকৃতির গোতির মুখে চওড়া হাসি। বললেন, "অনেকেই প্রশ্নটা আমায় করেছে। বারবার এই প্রশ্নের মুখে পড়তে হয়। তবে এবার আমি উত্তর দেব।"

[আরও পড়ুন: ‘বিজেপি ভয় দেখাবে, কিন্তু গণনা শেষ হওয়া পর্যন্ত থাকুন’, কর্মীদের উজ্জীবিত করলেন অভিষেক]

এর পরই নিজেকে উজাড় করে দেন কেকেআরকে আইপিএল চ্যাম্পিয়ন করা মেন্টর। তিনি বলেন, "টিম ইন্ডিয়ার কোচ হতে পারলে দারুণ লাগবে। জাতীয় দলকে কোচিং করানোর মতো সম্মানের আর কিছু হতে পারে না। আপনি দেশের ১৪০ কোটি এবং গোটা বিশ্বের আরও বেশি সংখ্যক মানুষকে প্রতিনিধিত্ব করছেন। এর চেয়ে বড় পাওনা আর কী হতে পারে।"

এরই সঙ্গে দলকে বিশ্বকাপ জেতানো প্রসঙ্গে গোতির দাবি, "আমি না, ১৪০ কোটি দেশবাসীই দলকে বিশ্বকাপ জেতাতে সাহায্য করবে। প্রত্যেকে যদি দলের জন্য প্রার্থনা করেন এবং ভারতের হয়ে খেলার স্বপ্ন দেখেন, তাহলেই আমরা বিশ্বকাপ জিতব। নির্ভীক হতে হবে।" গম্ভীরের কথাই যেন আরও স্পষ্ট হয়ে গেল যে দ্রাবিড়ের জুতো পা গলাতে চলেছেন তিনিই।

[আরও পড়ুন: ‘তিন দশকে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ’, সুনীলের বিদায়ী অভিযানে জয়ের ছক তৈরি স্টিমাচের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিনি বলেন, টিম ইন্ডিয়ার কোচ হতে পারলে দারুণ লাগবে।
  • জাতীয় দলকে কোচিং করানোর মতো সম্মানের আর কিছু হতে পারে না।
  • আপনি দেশের ১৪০ কোটি এবং গোটা বিশ্বের আরও বেশি সংখ্যক মানুষকে প্রতিনিধিত্ব করছেন। এর চেয়ে বড় পাওনা আর কী হতে পারে।
Advertisement