shono
Advertisement

‘একেক জনের জন্য একেক নিয়ম’, কোহলির পিতৃত্বকালীন ছুটি নিয়ে বিস্ফোরক গাভাসকর

'সোজাসাপটা কথা বলে বলে ভুগতে হয় অশ্বিনকে', সাফ বলে দিলেন কিংবদন্তি।
Posted: 12:50 PM Dec 24, 2020Updated: 12:51 PM Dec 24, 2020

স্টাফ রিপোর্টার: আসন্ন পিতৃত্বের কারণে বিরাট কোহলি (Virat Kohli) দেশে ফিরে এসেছেন ৪৮ ঘণ্টাও হয়নি। কিন্তু তারই মধ্যে ভারত অধিনায়কের দেশে ফিরে আসা নিয়ে তাঁকে একহাত নিলেন প্রবাদপ্রতিম সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। টি নটরাজনের উদাহরণ টেনে গাভাসকর বলে দিলেন যে, আইপিএল চলকালীন প্রথমবার পিতা নটরাজনও হয়েছেন। কিন্তু তিনি ছেলের মুখ দেখতে দেশে ফেরেননি। বরং অস্ট্রেলিয়া সফরে চলে গিয়েছিলেন টিমের সঙ্গে। নেট বোলার হিসেবে। ফিরবেনও টিমের সঙ্গে। আগামী জানুয়ারির তৃতীয় সপ্তাহে। অথচ কোহলি ভারত অধিনায়ক হয়েও দেশে ফেরে গিয়েছেন পিতা হচ্ছেন বলে!

Advertisement

সংক্ষেপে, বিস্ফোরণ। যেখানে গাভাসকর শুধু বিরাটকে আক্রমণ করেননি, ভারতীয় টিমের নীতিকেও তুলোধোনা করেছেন। প্রাক্তন ভারত অধিনায়ক আগুনে অভিযোগ তুলে নিজের কলামে লিখেছেন যে, ভারতীয় টিমে এক এক জন ক্রিকেটারের জন্য এক এক রকম নীতি চলে। নটরাজনরা থেকে যান টিমের সঙ্গে। আর ফিরে আসেন কোহলি। এখানেই শেষ নয়। সোজাসাপ্টা কথাবার্তা বলার জন্য রবিচন্দ্রন অশ্বিনকে কী ভাবে টিমে ভুগতে হয়, সেটাও খোলাখুলি বলে দিয়েছেন গাভাসকর। ‘অশ্বিনকে যে লম্বা সময় ভুগতে হচ্ছে, তা কিন্তু ওর বোলিং ক্ষমতার জন্য নয়। অশ্বিনের বোলিং নিয়ে প্রশ্ন তারাই তুলবে, যারা একগুঁয়ে। আসলে টিম মিটিংয়ে অশ্বিন সোজা কথাটা সাফ সাফ বলে। যে বৈঠকে বসে বাকিরা শুধু মাথা নাড়ে। কোনও কিছুর সঙ্গে একমত না হলেও সেটা করে,’ এক ম্যাগাজিনে নিজের কলামে এ দিন লিখেছেন গাভাসকর। সঙ্গে লিখেছেন, ‘কোনও একটা ম্যাচে অশ্বিন বেশ কয়েকটা উইকেট না নিতে পারলেই পরের ম্যাচে অবধারিত ভাবে ওকে বসিয়ে দেওয়া হয়। সেটা কিন্তু কোনও প্রতিষ্ঠিত ব্যাটসম্যানের ক্ষেত্রে
হয় না।’

[আরও পড়ুন: কোটলায় বসছে অরুণ জেটলির মূর্তি, প্রতিবাদে DDCA’‌র সদস্যপদ ছাড়লেন বিষেণ সিং বেদি]

গাভাসকর এখানেই শেষ করেননি। এরপর সরাসরি আক্রমণ করেন কোহলিকে। নিজের কলামে তিনি উদাহরণ দেন টি নটরাজনের (T. Natarajan)। ‘আইপিএল (IPL) প্লে অফের সময় নটরাজনও প্রথম বারের জন্য পিতা হয়েছিল। কিন্তু ও এখনও মেয়ের মুখ দেখার সুযোগ পায়নি। ওকে আমিরশাহীতেই বলা হয়, থেকে যেতে হবে। অস্ট্রেলিয়া সফরে যেতে হবে। সেটাও টিমের সদস্য হিসেবে নয়, নেট বোলার হিসেবে। ভেবে দেখুন, একটা ফরম্যাটের চ্যাম্পিয়ন বোলার, তাকে কি না অন্য ফরম্যাটে নেট বোলার করে নিয়ে যাওয়া হচ্ছে! নটরাজন কিন্তু ফিরছে না দেশে। জানুয়ারির তৃতীয় সপ্তাহে টিমের সঙ্গে ফিরবে। ফিরে তখনই নিজের মেয়েকে প্রথম বারের জন্য দেখবে। আর আমাদের অধিনায়ককে দেখুন, প্রথম টেস্টের পরেই দেশে ফিরে আসছে, সন্তানের মুখ প্রথম বার দেখবে বলে!’ অ্যাডিলেডে মহাবিপর্যয়ের ছত্রিশের পর এমনিই ভারতীয় টিমের অবস্থা মানসিক ভাবে বিশেষ সুবিধের নয়। এবং নিঃসন্দেহে লেখা যায়, গাভাসকরের এ হেন আক্রমণ টিমের অস্বস্তি বাড়াবে ছাড়া কমাবে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার