shono
Advertisement

Breaking News

পরিত্যক্ত পাথর খাদান থেকে উদ্ধার প্রচুর জিলেটিন স্টিক ও ডিটোনেটর, বীরভূমে নাশকতার ছক?

বীরভূমে বারুদের স্তূপ!
Posted: 02:30 PM Dec 16, 2023Updated: 04:27 PM Dec 16, 2023

নন্দন দত্ত, সিউড়ি: বীরভূমে বারুদের স্তূপ। পরিত্যক্ত পাথর খাদান থেকে উদ্ধার প্রচুর পরিমাণ বিস্ফোরক। বাজেয়াপ্ত ডিটোনেটর, জিলেটিন স্টিক-সহ নানা ধরনের বিস্ফোরক। নাশকতার ছকে কি বিপুল পরিমাণ বিস্ফোরক মজুত করা হয়েছিল, তা এখনও জানা যায়নি। বীরভূম জেলা পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

Advertisement

গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বীরভূমের নলহাটির চন্দনপুরে একটি পরিত্যক্ত পাথর খাদানে হানা দেয় পুলিশ। রামপুরের মহকুমা পুলিশ আধিকারিক, নলহাটির ওসির নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী তল্লাশি চালায়। ওই পরিত্যক্ত খাদান থেকে ১৫০ পেটি জিলেটিন স্টিক, ৬ পেটি ডিটোনেটর, ১৪ কেজি অ্যামোনিয়াম নাইট্রেট বাজেয়াপ্ত করা হয়। জানা গিয়েছে, ওই পাথর খাদানটি কলিন হাঁসদার। তিনি মারা গিয়েছেন। তাঁর মৃত্যুর পর থেকে পরিত্যক্ত অবস্থায় রয়েছে পাথর খাদানটি।

[আরও পড়ুন: নিন্দুকদের মুখে ঝামা! ডিভোর্সের চর্চার মাঝেই আরাধ্যার স্কুলে স্বামী-শ্বশুরকে নিয়ে তুমুল নাচ ঐশ্বর্যর]

উল্লেখ্য, গত পঞ্চায়েত নির্বাচনের লময় বাহাদুরপুর পঞ্চায়েত এলাকায় বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করে NIA। গ্রেপ্তার হন তৎকালীন তৃণমূল প্রার্থী মনোজ ঘোষ। পঞ্চায়েত ভোটে জয়ী হন তিনি। বর্তমানে মনোজ জেলবন্দি। এবার নলহাটিতে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে। পাথর খাদানের কাজে বিস্ফোরকগুলি মজুত করা হয়েছিল নাকি ঝাড়খণ্ডের সীমান্ত লাগোয়া এলাকায় নাশকতার ছক কষেছিল কেউ, তা খতিয়ে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: বাইকে বসে ফেসবুক লাইভ! দুর্ঘটনায় প্রাণ গেল যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার