shono
Advertisement

এখানে মধ্যরাতে দেখা মেলে সাহেব ভূতের!

কিন্তু মনে একটা ভয় রয়েই যাচ্ছে৷ আজ রাতে কার বাড়িতে? The post এখানে মধ্যরাতে দেখা মেলে সাহেব ভূতের! appeared first on Sangbad Pratidin.
Posted: 04:45 PM Jun 21, 2016Updated: 05:17 PM Oct 27, 2018

শান্তনু কর: কথায় আছে, ঠিক দুপুরবেলা ভূতে মারে ঢ্যালা৷ তবে বাড়িতে ঢিল পড়ছে না ঠিকই, কিন্তু ঠিক মধ্যরাতে দরজা ঠেলে তিনি সটান ঘরে ঢুকে পড়ছেন৷ কালো আলখাল্লা, মাথায় টুপি, কিন্তু মুখটা স্পষ্ট নয়৷ স্রেফ ঘরে ঢুকে পড়া নয়, একেবারে নিজের বেডরুম ভেবে গটগট করে পায়চারি করছেন৷ কাউকে ভয় দেখাচ্ছেন না, মারতেও আসছেন না, শুধু আপন খেয়ালে পায়চারি করেন৷ অনেকটা সাহেবি কায়দায়৷ তবে শব্দ করলেই হুস, হাওয়া৷
পুলিশে খবর গিয়েছে৷ রাতপাহারা জোরদার হয়েছে৷ কিন্তু তেনার কোনও হেলদোল নেই৷ মধ্যরাতে হাজির৷ কোথা থেকে আসছেন তিনি? কী তাঁর মতলব? এ কী সত্যিই সাহেব ভূত? হাজার চিন্তায় আলিপুরদুয়ারের শামুকতলা থানা এলাকার ধওলাতলা ও কোহিনুর চা বাগান ও ডাঙ্গি শরণার্থী শিবির এলাকার মানুষের একেবারে থরহরি কম্পমান অবস্থা৷ অনেকে বাড়ি ছেড়ে আত্মীয়বাড়িতে, অনেকে আবার মাথার পাশে ধারালো অস্ত্র নিয়ে ঘুমোতে যাচ্ছেন, কাছে এলেই এক কোপে সাবাড়৷ কিন্তু কাকে কোপ মারবে? সাহেব ভূতের ভয়ে জড়োসড়ো অনুভবা সেন জানান, “মাঝরাতে যে আসছে, সে তো ভূত৷ নিরাকার, বায়বীয়৷ তাকে মারধর করব কী করে?” কহিনুর চা বাগান বস্তির উত্তম দে আবার বলেন, “তবে একথা ঠিক, দেখলে ভয় লাগছে, কিন্তু কারও ক্ষতি তো করছে না৷ চিত্কার করলেই হাওয়া হয়ে যাচ্ছে৷”
এরকমই নানা অদ্ভুত অভিজ্ঞতার কথা শোনাচ্ছেন শামুকতলার মানুষ৷ তবে আরও মজার ব্যাপার, ওই সাহেব ভূত নাকি একই বাড়িতে দু’বার যাচ্ছেন না৷ তাই যাঁদের সঙ্গে একবার সাক্ষাত্‍ হয়েছে, তাঁরা অকুতোভয়৷ পড়শিকে সাহস জোগাচ্ছেন৷ কিন্তু কালো আলখাল্লা ঢাকা সাহেব ভূতের গল্পে এখন সন্ধ্যা নামলেই শামুকতলার বিভিন্ন এলাকা শুনসান হয়ে পড়ছে৷ ঘরে খিল, মুখে রাম নাম৷ তবে, ভিন্নমতও রয়েছে৷ অনেকেই বলছেন, ‘‘ওসব কিছু নয়, মনে ভয় জন্মেছে বলে অন্ধকারের মধ্যেই কালো আলখাল্লা দেখতে পাচ্ছেন অনেকে৷ ঘরে আলো জ্বেলে রাখলেই মিটে যায়৷” আলিপুরদুয়ারের মহকুমা শাসক সমীরণ মণ্ডল অবশ্য বলেন, “এই ধরণের একটা পরিস্থিতি সৃষ্টি হয়েছে শুনেছি৷ ব্যক্তিগতভাবে আমার গুজব মনে হলেও, গোটা বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছি পুলিশকে৷” আলিপুরদুয়ারের পুলিশ সুপার আভারু রবীন্দ্রনাথন জানিয়েছেন, “এরকম ঘটনার কথা শুনেছি৷ ভূত বলে কিছু হয় না৷ হতে পারে কোনও দুষ্কৃতী এলাকায় ভয়ের পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করতে পারে৷
মানুষ ভয় পাচ্ছেন, তাই ওই সব এলাকায় আমরা প্রায় সারারাতই টহল দেওয়ার ব্যবস্থা করেছি৷
পাশাপাশি কুসংস্কার দুর করতে জোর সচেতনতা প্রচারও চালানো হচ্ছে৷” তিনি আশাবাদী কিছুদিনের মধ্যেই আসল সত্য সামনে আসবে৷ জেলা পুলিশ সুপারের এই বক্তব্যে যুক্তিবাদীরা জোর পেয়েছেন৷ তাঁরাও বাড়ি বাড়ি গিয়ে বোঝানোর চেষ্টা করছেন, ভুত বলে কিছু নেই৷ কালো আলখাল্লার আড়ালের চেহারাটা শীঘ্রই সামনে আসবে৷ ধওলাতলা ও কোহিনুর চা বাগানবস্তির মানুষ যুক্তিকে ভরসা করতে চাইছেন, কিন্তু মনে একটা ভয় রয়েই যাচ্ছে৷ আজ রাতে কার বাড়িতে?

Advertisement

The post এখানে মধ্যরাতে দেখা মেলে সাহেব ভূতের! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার