shono
Advertisement

সেঞ্চুরি হাঁকিয়ে কোহলির ৭ বছরের রেকর্ড ভাঙলেন ঋতুরাজ, রোহিতকে ছুঁলেন ম্যাড ম্যাক্স

তৃতীয় টি-টোয়েন্টিতে ম্যাক্সওয়েল ম্যাজিকে ফিকে হয় ভারতের রং।
Posted: 12:29 PM Nov 29, 2023Updated: 12:33 PM Nov 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ ফাইনালের হারের ক্ষত এখনও দগদগে ভারতীয় শিবিরে। সেই হতাশা কাটিয়েই অজিবাহিনীর বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জ্বলে উঠেছিলেন সূর্যকুমার যাদবরা। প্রথম দুটি ম্যাচেই জয় ছিনিয়ে নেয় ভারতীয় তরুণ ব্রিগেড (Team India)। তবে মঙ্গলবার গুয়াহাটিতে তৃতীয় টি-টোয়েন্টিতে ম্যাক্সওয়েল ম্যাজিকে ফিকে হয় ভারতের রং। অনবদ্য ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে সিরিজে ফেরান ম্যাড ম্যাক্স। আর সেই সঙ্গে ছুঁয়ে ফেলেন রোহিত শর্মার রেকর্ড। উলটো দিকে জলে যায় ঋতুরাজ গায়কোয়াড়ের সেঞ্চুরি। যদিও দুরন্ত শতরানের সৌজন্যে তিনি ভেঙে দিয়েছেন বিরাট কোহলির ৭ বছরের পুরনো রেকর্ড।

Advertisement

মঙ্গল-সন্ধ্যায় টস জিতে সূর্যকুমারদের ব্যাট করতে পাঠান ম্যাথিউ ওয়েড। ওপেনার যশস্বী জসওয়াল ব্যর্থ হলেও শক্ত হাতে ব্যাট ধরে অপরাজিত ১২৩ রান করেন ঋতুরাজ। মাত্র ৫৭ বলে মারকাটারি এই ইনিংস খেলেন তিনি। হাঁকান ১৩টি চার এবং ৭টা ছক্কা। আর তাতেই নয়া রেকর্ডের মালিক হয়ে যান ভারতীয় ওপেনার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ রানপ্রাপক হয়ে গেলেন তিনি। এর আগে এই নজির গড়েছিলেন কোহলি। ২০১৬ সালের ২৬ জানুয়ারি অ্যাডিলেডে অজিদের বিরুদ্ধে ৫৫ বলে অপরাজিত ৯০ রান করেছিলেন তিনি।

[আরও পড়ুন: দ্রাবিড়ীয় মগজাস্ত্রেই ভরসা, কোচ হিসেবে মিস্টার ডিপেন্ডেবলের মেয়াদ বাড়াতে চায় BCCI]

শুধু তাই নয়, টি-টোয়েন্টি ফরম্যাটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ ব্যাটার হিসেবে সেঞ্চুরি করার নজিরও গড়লেন গায়কোয়াড়। এর আগে শতরান করেছিলেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাকালাম, মার্টিন গাপ্তিল এবং শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশন।

এদিকে, ভারতের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলে আবারও বিশ্বকাপের স্মৃতি ফেরান ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। আফগানিস্তানের বিরুদ্ধে কঠিন সময়ে ব্যাট হাতে নেমে অপরাজিত ২০১ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছিলেন তিনি। অনেকটা সেই ভঙ্গিতেই নাকানিচোবানি খাওয়ান ভারতীয় বোলারদের। ১০৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। আর সেই সৌজন্যেই স্পর্শ করেন রোহিত শর্মার রেকর্ড। দুই তারকাই এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চারটি করে সেঞ্চুরির মালিক।

[আরও পড়ুন: ‘খারাপ কিছু হয়ে গেলে যে কী হত!’, উত্তরকাশীর শ্রমিকদের সামনে আবেগপ্রবণ মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement