shono
Advertisement
Bangladesh Temple

উপহার দিয়েছিলেন মোদি, চুরি গেল বাংলাদেশের যশোরেশ্বরী কালীর সেই সোনার মুকুট

মুকুট চুরির কথা জানিয়েছেন মন্দিরের পুরোহিত।
Published By: Kishore GhoshPosted: 11:00 AM Oct 11, 2024Updated: 11:18 AM Oct 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্গাপুজোর মধ্যেই বাংলাদেশের সাতক্ষীরার বিখ্যাত ঈশ্বরীপুর যশোরেশ্বরী মন্দির থেকে চুরি গিয়েছে দেবী কালীর মুকুট। ওই মুকুটটি উপহার দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মুকুট চুরির কথা জানিয়েছেন মন্দিরের পুরোহিত দিলীপ মুখোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুরে ঠাকুরের মুকুট গায়েব হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এখনও পর্যন্ত চোরের সন্ধান মেলেনি।

Advertisement

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রয়েছে বিখ্যাত ঈশ্বরীপুর যশোরেশ্বরী কালী মন্দির। হিন্দু পুরাণ মতে যশোরেশ্বরী কালী মন্দির ৫২ শক্তিপীঠের একটি। ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশে সফরে যশোরেশ্বরী কালী মন্দির দর্শনে যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তখনই তিনি ওই সোনার মুকুট মাতৃ প্রতিমার মাথায় পরিয়ে দেন। রুপোর উপরে সোনার জল করা বহুমূল্য মুকুটটি চুরি গিয়েছে। পুরোহিত দিলীপ মুখোপাধ্যায় জানিয়েছেন, বৃহস্পতিবার নিত্য পুজো সেরে দুপুর ২টো নাগাদ তিনি মন্দির থেকে বের হন। খানিক বাদে মন্দির পরিষ্কার করতে আসা কর্মীরা দেখেন যে দেবীর মাথায় মুকুট নেই।

কয়েক প্রজন্ম ধরে মন্দিরের দেখভাল করছেন স্থানীয় বাসিন্দা জ্যোতি চট্টোপাধ্যায় সংবাদমাধ্যমকে সোনার মুকুট চুরির কথা জানান। শ্যামনগর থানার পুলিশ আধিকারিক তাইজুল ইসলাম জানিয়েছেন, মন্দিরের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে চোরকে শনাক্ত করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত চোরকে পাকড়াও করে মুকুট উদ্ধার করা যায়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রয়েছে বিখ্যাত ঈশ্বরীপুর যশোরেশ্বরী কালী মন্দির।
  • ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশে সফরে যশোরেশ্বরী কালী মন্দির দর্শনে যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
Advertisement