shono
Advertisement

ঘোষণার পরও বাতিল ছুটি, শুক্রবার অফিস যেতে হবে ট্রেজারি বিভাগের কর্মীদের!

কোন বিভাগের কর্মীদের ছুটি বাতিল হল? The post ঘোষণার পরও বাতিল ছুটি, শুক্রবার অফিস যেতে হবে ট্রেজারি বিভাগের কর্মীদের! appeared first on Sangbad Pratidin.
Posted: 03:00 PM Jan 29, 2020Updated: 03:20 PM Jan 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরস্বতী পুজো উপলক্ষে তিনদিনের ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত টানা ছুটির কথা ঘোষণা করে বিজ্ঞপ্তিও জারি হয়েছিল। ফলে, শনি-রবি মিলিয়ে টানা পাঁচদিন ছুটি পেয়ে যাচ্ছিলেন অধিকাংশ বিভাগের সরকারি কর্মীরা। অনেকে হয়তো বেড়াতে যাওয়ারও পরিকল্পনা ফেঁদে ফেলেছিলেন। কিন্তু, শেষপর্যন্ত সে গুড়ে বালি দিয়ে দিল সরকারই। রাজ্যের কোষাগার বিভাগের কর্মীদের শুক্রবারের ছুটি বাতিল করা হল।

Advertisement


ট্রেজারি বিভাগের কর্মীদের মাসের শেষে পরপর পাঁচদিন ছুটি হলে, নির্ধারিত সময়ে কর্মীদের বেতন দেওয়া যাবে না। এই আশঙ্কা থেকেই নতুন করে বিজ্ঞপ্তি জারি করে শুক্রবারের ছুটি বাতিল করা হল। নবান্নের (Nabanna) তরফে নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৯,৩০,৩১ জানুয়ারি ছুটি ঘোষণা করা হলেও ৩১ জানুয়ারি সাধারণ দিনের মতোই অফিসে হাজিরা দিতে হবে ট্রেজারি কর্মীদের। ওই দিন নবান্ন থেকে শুরু করে জেলাশাসক এবং ডিভিশনাল অফিসারের দপ্তরে সমস্ত ট্রেজারি কর্মীদের আর পাঁচটা সাধারণ দিনের মতোই কাজ করতে হবে। সময়মতো কর্মীদের বেতন দিতে যাতে কোনও সমস্যা না হয়, তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত।

[আরও পড়ুন: ‘পুজোর থিমেও হোক NRC-CAA প্রতিবাদ’, শিল্পী ভবতোষ সুতারকে অনুরোধ মুখ্যমন্ত্রীর]

প্রথমে রাজ্য সরকার ৩০ এবং ৩১ জানুয়ারি সরস্বতী পুজো উপলক্ষে ছুটি দিয়েছিল। কিন্তু পঞ্জিকা মতে চলতি বছর ২৯ এবং ৩০ জানুয়ারি সরস্বতী পুজো। স্কুল, কলেজ, বাড়িতে ২৯ জানুয়ারিই মূলত বাগদেবীর আরাধনা করা হবে। তাই সেক্ষেত্রে কীভাবে পুজো সামলে অফিস করবেন, তা নিয়ে চিন্তায় পড়ে গিয়েছিলেন সরকারি কর্মীরা। এই সমস্যা মেটাতে নয়া নোটিস জারি করে রাজ্য সরকার। বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজ্য সরকারি কর্মচারীদের ২৯ জানুয়ারি, বুধবার এবং ৩০ জানুয়ারি, বৃহস্পতিবার ছুটি। তাছাড়া, যে কোনও পুজোর পরেরদিনও ছুটি দেয় রাজ্য সরকার। তাই ৩১ জানুয়ারি, শুক্রবারও ছুটি ঘোষণা করা হয়।কিন্তু, ট্রেজারি বিভাগের কর্মীরা সেই ছুটি পাচ্ছেন না।তাঁদের শুক্রবার যথারীতি অফিস করতে হবে। টানা ছুটির সুবিধাটিও তাই হাতছাড়া হচ্ছে তাঁদের।

The post ঘোষণার পরও বাতিল ছুটি, শুক্রবার অফিস যেতে হবে ট্রেজারি বিভাগের কর্মীদের! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement