shono
Advertisement

রোহিত নন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে এই অলরাউন্ডারকে ক্যাপ্টেন চেয়েছিলেন ভাজ্জি

কার কথা বলছেন হরভজন?
Posted: 02:12 PM Jun 24, 2023Updated: 02:12 PM Jun 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের এক মাস পরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নামছে ভারতীয় দল। ক্যারিবিয়ান সফরে টেস্ট ও ওয়ানডের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। টেস্টের অধিনায়ক ঘোষণা করা হয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)।

Advertisement

ওয়ানডে দলের অধিনায়কও হিটম্যান। কিন্তু ভারতের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং (Harbhajan Singh) কিন্তু মনে করছেন রোহিত শর্মার হাতে ওয়ানডে দলের নেতৃত্বের ব্যাটন দেওয়াটা ঠিক হয়নি। তিনি বরং দেখতে চেয়েছিলেন নতুন কোনও অধিনায়কের হাতে দায়িত্ব দেওয়া হোক। নিজের ইউটিউব চ্যানেলে হরভজন সিং বলেছেন, আইপিএলে যাঁরা ভাল পারফর্ম করেছেন, তাঁদেরই দলে নেওয়া উচিত ছিল। আর ক্যাপ্টেন করা হোক হার্দিক পাণ্ডিয়াকে। 

[আরও পড়ুন: ছত্রিশের খরা কাটিয়ে ৩৬-এর জন্মদিন উদযাপন, সব অর্থেই দিনটা আজ মেসির কাছে অন্যরকম]

 

ভাজ্জি বলেছেন, ”আমার মতে, ওয়ানডে দলটা নতুন হওয়া উচিত ছিল। এবং সেই দলের নেতৃত্ব দেওয়া উচিত ছিল হার্দিকের উপরে। আইপিএলে যে তরুণ ক্রিকেটাররা ভাল খেলেছে তাদের সুযোগ পাওয়া উচিত ছিল। তাদের গড়ে তোলার এটাই সেরা সুযোগ ছিল। বিশ্বকাপের কথা মাথায় রেখেই হয়তো এই দলটাকে পাঠানো হচ্ছে ওয়েস্ট ইন্ডিজে।”
আইপিএলের পারফর্মাররা ওয়ানডে দলে সুযোগ না পাওয়ায় তাঁরা কি টি-টোয়েন্টি দলে জায়গা পাবেন? টি-টোয়েন্টি দলের দিকেই তাকিয়ে সবাই। আগস্টের ৩ থেকে ১৩ পর্যন্ত হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পাণ্ডিয়া।
২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে আর টি-টোয়েন্টি খেলেননি বিরাট কোহলি ও রোহিত শর্মা। ফলে তাঁদের যে টি-টোয়েন্টি দলে নেওয়া হবে না, এই দেওয়াললিখন স্পষ্ট। হার্দিকের নাম টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করা না হলেও, ক্যারিবিয়ান সফরে তিনি-ই যে দেশকে নেতৃত্ব দেবেন তা সবারই জানা।

[আরও পড়ুন: ‘সবাই ব্যর্থ হয়েছে, কিন্তু বলির পাঁঠা কেন করা হল কেবল পূজারাকে?’ নির্বাচকদের একহাত নিলেন গাভাসকর]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement