সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্দিষ্ট আসনের টিকিট থাকা সত্ত্বেও শেষ মুহূর্তে পালটে দেওয়া হয়েছে আসন। বৃদ্ধ দম্পতিকে বাধ্য করা হয়েছে অনেকটা দূর পর্যন্ত হেঁটে গিয়ে নিজেদের আসন নেওয়ার জন্য। ইন্ডিগো বিমানের এমন কাণ্ড দেখে ফুঁসে উঠলেন হর্ষ ভোগলে। বিখ্যাত ধারাভাষ্যকারের তোপ, বয়স্ক যাত্রীদের সঙ্গে উড়ান সংস্থার এমন আচরণ অত্যন্ত হতাশাজনক। তবে ভোগলের বার্তার উত্তর দিয়েছে ইন্ডিগো। বৃদ্ধ যাত্রীদের সমস্যার কারণে দুঃখপ্রকাশ করেছে তারা।
ঠিক কী ঘটেছিল বিমানে? নিজের এক্স হ্যান্ডেলে হর্ষ জানিয়েছেন, চতুর্থ রো-তে বসার জন্য টিকিট কেটেছিলেন এক বৃদ্ধ দম্পতি। বিমানের দরজা থেকে ওই আসনটি কাছে হয় বলেই ওই আসনে বসতে চেয়েছিলেন। কারণ বয়সের কারণে তাঁদের পক্ষে বেশি হাঁটাচলা করা সমস্যা। কিন্তু বাস্তবে দেখা যায়, চতুর্থ রো-য়ের আসন থাকা সত্ত্বেও উড়ান সংস্থা ওই দম্পতির জন্য ১৯তম রো-তে বসার ব্যবস্থা করেছে। রীতিমতো কষ্ট করে হেঁটে ওই আসনের কাছে পৌঁছতে হয় বৃদ্ধকে।
[আরও পড়ুন: ঘরের মাঠে পিয়ারলেসের বিরুদ্ধে জয় ইস্টবেঙ্গলের, লিগে এখনও অপরাজিত লাল-হলুদ]
সেই দেখে ক্ষিপ্ত হয়ে ওঠেন উড়ানের একাধিক যাত্রী। শেষ পর্যন্ত ওই দম্পতিকে তাঁদের পছন্দের চতুর্থ রো-তে বসার ব্যবস্থা করে দেয় ইন্ডিগো বিমান পরিচালকরা। কিন্তু ভোগলের মতে, "যাত্রীরা সকলে মিলে প্রতিবাদ করলেন বলেই ওই দম্পতিকে সঠিক জায়গায় বসতে দেওয়া হল। ওই বৃদ্ধা বিড়বিড় করে বলছিলেন, ইন্ডিগোর বিমানে এমনটা হামেশাই ঘটে থাকে। তাঁর বয়সিদের পক্ষে এই উড়ানে যাতায়াত করা খুব মুশকিল হয়ে পড়ছে। বয়স্ক যাত্রীদের প্রতি উড়ান সংস্থার এমন আচরণ অত্যন্ত নিন্দনীয়।"
তবে ভোগলের এই অভিযোগ মেনে নিয়ে ক্ষমা চেয়েছে উড়ান সংস্থা। তাদের তরফে জানানো হয়, গোটা বিষয়টি খেয়াল করে ভুল শুধরে নিয়েছেন সংস্থার কর্মীরা। ব্যক্তিগতভাবেও ওই দম্পতির সঙ্গে উড়ান সংস্থার কর্তৃপক্ষ যোগাযোগ করেছে বলে খবর। তবে কেন বয়স্ক যাত্রীদের এমন সমস্যার মধ্যে পড়তে হবে, সেই নিয়ে উঠছে প্রশ্ন।