shono
Advertisement

বিকেলেই নামল আঁধার, মুষলধারা বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

ভ্যাপসা গরম থেকে স্বস্তি আমজনতার। The post বিকেলেই নামল আঁধার, মুষলধারা বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:22 PM Jun 07, 2020Updated: 04:36 PM Jun 07, 2020

নব্যেন্দু হাজরা: সত্যি হল হাওয়া অফিসের পূর্বাভাস। রবিবার বিকেলে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলা। ৩০-৪০ কিলোমিটার বেগে হাওয়ার দাপট থাকার কথা ছিল। তবে তিলোত্তমায় সেভাবে হাওয়ার দাপট টের পাওয়া যায়নি। এই বৃষ্টির ফলে ভ্যাপসা গরম থেকে সাধারণ মানুষ কিছুটা স্বস্তি পেল সে বিষয়ে কোনও সন্দেহ  নেই। 

Advertisement

রবিবার ঘড়ির কাঁটায় তখন বিকেল চারটে। আচমকাই কালো মেঘে ঢেকে যায় গোটা আকাশ। কিছুক্ষণের মধ্যেই ঝমঝমিয়ে বৃষ্টি নামে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে। তবে বৃষ্টি যে আসছে তা আগেই পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। আশঙ্কাকে সত্যি করে রবিবার বিকেলেই সন্ধে নামে তিলোত্তমায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও হালকা হাওয়ার দাপট দেখা দিয়েছে। তবে কলকাতায় সেভাবে হাওয়ার দাপট টের পাওয়া যায়নি। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি ছিল। তবে বৃষ্টির ফলে অস্বস্তি থেকে মুক্তি পেল আমজনতা।

[আরও পড়ুন: হিমাচলে ‘হানিমুন’ করতে গিয়ে দুর্বিষহ অভিজ্ঞতা, লকডাউনে বিস্কুট খেয়ে দিন কাটল বাঙালি দম্পতির]

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হবে। উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলায় বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার ও আলিপুরদুয়ারে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। সপ্তাহান্তে বৃষ্টি বাড়বে। এবার বর্ষা ঢুকে পড়বে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু্ দক্ষিণ-পূর্ব ও দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের অধিকাংশ এলাকা অতিক্রম করেছে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের বেশ কিছু এলাকায় ঢুকে পড়েছে মৌসুমী বায়ু। আগামী দু’দিনে উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঢুকে পড়বে বর্ষা। এছাড়াও বিহার, উত্তরপ্রদেশের উপর রয়েছে ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্ত রয়েছে পূর্ব-মধ্য বঙ্গোপসাগরেও। এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে সোমবার। বুধবার থেকে তার প্রভাবে ওড়িশা এবং বাংলায় বৃষ্টি বাড়তে পারে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।

[আরও পড়ুন: জুটছে না খাবার, ঘাটালে ৩ হাজার টাকায় দুধের শিশুকে বিক্রি করলেন বাবা-মা]

The post বিকেলেই নামল আঁধার, মুষলধারা বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার