shono
Advertisement
USA Cricket Team

কোটি-কোটি টাকা বেতন রোহিত-বিরাটদের, বছরে কত পান বাবরদের হারানো মার্কিন ক্রিকেটাররা?

মাত্র তিন মাসের চুক্তিতে খেলছেন আমেরিকার অনেক ক্রিকেটার।
Published By: Arpan DasPosted: 09:13 PM Jun 07, 2024Updated: 09:14 PM Jun 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) পাকিস্তানে হারিয়ে চমকে দিয়েছে অন্যতম আয়োজক দেশ আমেরিকা (USA Cricket)। যদিও সে দেশে ক্রিকেট জনপ্রিয় নয়। বরং বেসবল আর আমেরিকান ফুটবল নিয়েই মেতে থাকে গোটা দেশ। কিন্তু যাঁরা পাকিস্তানকে হারিয়ে দিলেন, সেই মোনাঙ্ক প্যাটেলরা কত টাকা পান বছরে?

Advertisement

ভারতীয় ক্রিকেটের তারকারাদের কাছে কিছুই নয় তাঁদের স্যালারি। বোর্ডের (BCCI) এ প্লাস ক্যাটাগরিতে রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, জশপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা। তাঁরা প্রতিবছর পান ৭ কোটি টাকা করে। সেখানে 'গ্রেড এ'-তে থাকা হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থদের মাইনে ৫ কোটি টাকা। সি ক্যাটাগরির রিঙ্কু সিং, শিবম দুবেরা পান ৩ কোটি টাকা। ঘরোয়া ক্রিকেটে না খেলায় বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ঈশান কিষান আর শ্রেয়স আইয়ার।

[আরও পড়ুন: টস ছাড়াই হবে নামী প্রতিযোগিতা, দুদফায় রনজি! ছবি বদলাচ্ছে ঘরোয়া ক্রিকেটের]

অন্যদিকে রিপোর্ট অনুযায়ী, আমেরিকার ক্রিকেটারদের অনেকেই খেলেন তিন মাসের চুক্তিতে। অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল, যশদীপ সিংরা যদিও এক বছরের চুক্তিতে আছেন। কিন্তু কানাডা ম্যাচের নায়ক অ্যারন জোন্স, কেঞ্জিগের মতো ক্রিকেটারদের সঙ্গে চুক্তি মাত্র তিন মাসের। সেই তালিকায় আছেন সৌরভ নেত্রাভালকার। যিনি চাকরির পাশাপাশি পেশাদার ক্রিকেট খেলেন। সুপার ওভারে পাকিস্তানকে থামানোর দায়িত্ব তাঁর হাতেই ছিল। ধরে নেওয়া হচ্ছে, শুধুমাত্র বিশ্বকাপের জন্যই তাঁদের কেন্দ্রীয় চুক্তিতে আনা হয়েছে।

[আরও পড়ুন: ভারত-পাক ম্যাচের আগে ছুটি নেই দ্রাবিড়ের, মেট্রো সফরেও বাবরদের খেলায় নজর টিম ইন্ডিয়ার হেডস্যরের]

আমেরিকার এক বছরের চুক্তিতে থাকা ক্রিকেটাররা পান বছরে ৭৫ লক্ষ টাকা করে। সেখানে তিন মাসের চুক্তির ক্রিকেটারদের বেতন ১২ লক্ষ টাকা। এছাড়া অনেক ক্রিকেটারই আছেন, যাদের সঙ্গে কতদিনের চুক্তি তা প্রকাশ্যে আসেনি। অর্থাৎ আমেরিকায় সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেটারদের থেকে দশ গুণ বেশি টাকা পান বিরাট, রোহিতরা। এর সঙ্গে ম্যাচ ফি, সম্প্রচার স্বত্ত্ব থেকেও ভাগ পান ভারতীয় ক্রিকেটাররা। আইপিএলের মোটা অঙ্কের বেতনও থাকছে তার সঙ্গে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানে হারিয়ে চমকে দিয়েছে অন্যতম আয়োজক দেশ আমেরিকা।
  • যদিও সে দেশে ক্রিকেট জনপ্রিয় নয়। বরং বেসবল আর আমেরিকান ফুটবল নিয়েই মেতে থাকে গোটা দেশ।
  • কিন্তু যাঁরা পাকিস্তানকে হারিয়ে দিলেন, সেই মোনাঙ্ক প্যাটেলরা কত টাকা পান বছরে?
Advertisement