কেন প্রথম একাদশে নেই শামি? কারণ জানালেন ইরফান পাঠান

08:25 PM Sep 18, 2023 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহম্মদ সিরাজের (Mohammed Siraj) আগুনে বোলিং শেষ করে দিল শ্রীলঙ্কাকে। একইসঙ্গে সিরাজ হয়তো ভেঙে দিলেন মহম্মদ শামির (Mohammed Shami) স্বপ্নও।

Advertisement

শামি বেঞ্চে। সিরাজ প্রথম একাদশে। মহম্মদ সিরাজ একাই ধ্বংস করলেন শ্রীলঙ্কাকে। আর কয়েরদিন পরেই বিশ্বকাপ। মেগা ইভেন্টেও কি দেখা যাবে শামিকে। এশিয়া কাপ ফাইনালে সিরাজের উজ্জীবিত বোলিংয়ের পরে প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে। শামির প্রথম একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা ক্ষীণ থেকে ক্ষীণতর হচ্ছে। 

[আরও পড়ুন: ‘লক্ষ্মণের এনসিএ কী করছে? কেন বারবার চোট পাবে শ্রেয়স?’ বিস্ফোরণ ঘটালেন গম্ভীর]

ইরফান পাঠান ব্যাখ্যা করলেন কেন প্রথম একাদশে জায়গা হয়নি শামির। কেন সিরাজকে বেছে নিলেন রোহিত শর্মা? পাঠান বলছেন, ”কতটা সুইং পাচ্ছিল সিরাজ তা সবাই দেখেছে। কিন্তু সিরাজের লেট সুইং ও নিয়ন্ত্রণের জন্য মহম্মদ শামিকে দলের বাইরে থাকতে হচ্ছে। মহম্মদ শামির মতো বোলার সিম আপরাইট পজিশনে রেখে বল করে। উইকেট সংগ্রহ করে এমন এক জন বোলারকে মাঠের বাইরে বসে থাকতে হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটে, এমন দৃশ্য সচরাচর দেখা যায় না।”

সাধারণত ক্রস সিমে বল করেন সিরাজ। কিন্তু এশিয়া কাপের ফাইনালে ক্রস সিমে বল ফেলেননি সিরাজ। আউটসুইং বেশি পাচ্ছিলেন। সিরাজের আউটসুইংয়ের মোকাবিলা করতে পারেননি শ্রীলঙ্কার অধিকাংশ ব্যাটার।

পাঠান বলছেন, ”শামির পরিবর্তে কে খেলবে? যে বোলার উইকেটের দুদিকে বল সুইং করাতে পারে এবং ঘণ্টায় ১৪০ কিমি বেগে বল করে সেই জায়গা পাবে। ফলে দলে সুযোগ পাওয়ার জন্য বিশেষ কিছু করতে হবে। কিন্তু সিরাজ ফাইনালে যা করেছে, তা এককথায় ভেরি ভেরি স্পেশাল।” 

[আরও পড়ুন: এশিয়ার সেরা হয়েই খুনসুটিতে মাতলেন বিরাট-ঈশান, দেখুন ভাইরাল ভিডিও]

Advertisement