shono
Advertisement

দিওয়ালির উপহার, এশিয়া কাপে মালয়েশিয়াকে হাফডজন গোল ভারতের

ফাইনালের টিকিট কার্যত নিশ্চিত করে ফেললেন হরমনপ্রীতরা। The post দিওয়ালির উপহার, এশিয়া কাপে মালয়েশিয়াকে হাফডজন গোল ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:13 PM Oct 19, 2017Updated: 03:43 PM Oct 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশবাসীকে দিওয়ালির উপহার! দক্ষিণ কোরিয়ার সঙ্গে ড্রয়ের পর ফের একবার জয় পেল ভারতীয় হকি দল। বৃহস্পতিবার অত্যন্ত গুরুত্বপূর্ণ এশিয়া কাপের শেষ চারের ম্যাচে মালয়েশিয়াকে রীতিমতো উড়িয়ে দিল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে টুর্নামেন্টের ফাইনালের টিকিট পাওয়ার দিকে আরও এক পা বাড়িয়ে রাখলেন এসভি সুনীলরা। খেলার ফল ভারতের পক্ষে ৬-২। এই জয়ের ফলে ফাইনালের টিকিট কার্যত নিশ্চিত করে ফেললেন হরমনপ্রীতরা।

Advertisement

এশিয়া কাপে এখনও পর্যন্ত অপরাজিতই থেকেছে ভারতীয় দল। গ্রুপ পর্বের খেলায় তিনটি ম্যাচই জিতেছেন এসভি সুনীলরা। প্রথম ম্যাচে জাপানকে ৫-১ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে আয়োজক দেশ বাংলাদেশের বিরুদ্ধে এসেছে ৭-০ ব্যবধানে বড় জয়। এরপর চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৩-০ গোল হারিয়েছে টিম ইন্ডিয়া। যদিও বুধবার সেরা চারের লড়াইয়ে প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ১-১ গোলে আটকে গিয়েছিল ভারত। শেষ মুহূর্তের গোলে মানরক্ষা হয়। কিন্তু বৃহস্পতিবার এ যেন এক অন্য ভারত। শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন হরমনপ্রীত-আকাশদীপরা।

ম্যাচে ভারতের হয়ে প্রথম গোলটি করেন আকাশদীপ সিং। ১৫ মিনিটের মাথায় দুরন্ত ফিল্ড গোল করে দলকে এগিয়ে দেন তিনি। এরপর ১৯ মিনিটে হরমনপ্রীত সিং ব্যবধান বাড়ান। ঠিক পাঁচ মিনিট পরে এসকে উত্থাপা নিজের প্রথম ও দলের তৃতীয় গোলটি করেন। বিরতিতে ৩-০ গোলে এগিয়ে ছিলেন সর্দাররা। দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে ওঠেন ভারতীয় খেলোয়াড়রা। ৩৩ মিনিটে আকাশদীপ এবং ৪০ মিনিটে এসভি সুনীল গোল করে ভারতের হয়ে ব্যবধান বাড়ান। যদিও এরপর ৫০ মিনিটে রেজিই রহিম ও ৫৯ মিনিটে রামদান রোসলি গোল করে মালয়েশিয়ার পক্ষে ব্যবধান কমান। তবে খেলা শেষের বাঁশি বাজার আগেই ৬০ মিনিটে গোল করে প্রতিপক্ষের কফিন শেষ পেরেকটি পোঁতেন সর্দার সিং।

কোচ ওল্টম্যান্সের অপসারণের পর এই প্রথম কোনও বড়মাপের টুর্নামেন্টে খেলছে টিম ইন্ডিয়া। যে লড়াইয়ে এখনও পর্যন্ত দারুণ ফর্মে দেখা যাচ্ছে ভারতীয় দলকে। এতদিন ভারতীয় মহিলা হকি দলের দায়িত্ব সামলাচ্ছিলেন ওয়ালথেরাস মারিনে। ওল্টম্যান্স বিতাড়িত হওয়ার পর মারিনে কোচ হন। আর তারপর থেকেই আসছে একের পর এক জয়। তবুও অতিরিক্ত আত্মবিশ্বাসী হতে নারাজ তিনি। সেরা চারের লড়াইয়ে ভারতের পরের প্রতিপক্ষ আবার সেই পাকিস্তান। তাঁদের হারিয়েই ফাইনালে জেতে যান মারিনে। এখন দেখার দুরন্ত ফর্ম আগামিদিনেও ধরে রাখতে পারে কিনা ভারতীয় দল।

The post দিওয়ালির উপহার, এশিয়া কাপে মালয়েশিয়াকে হাফডজন গোল ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement