shono
Advertisement

বৃষ্টিতে ভিজে জুতো-মোজায় বাজে গন্ধ? এই ৬ সহজ উপায়ে দূর করুন সমস্যা

ঘরোয়া কিছু টোটকাতেই খুব সহজেই দূর করতে পারবেন জুতো, মোজার গন্ধ।
Published By: Akash MisraPosted: 07:53 PM May 24, 2024Updated: 07:53 PM May 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও রোদ, কখনও বৃষ্টি। অফিসের জন্য বাড়ি থেকে বেরিয়েই কাকভেজা। জুতো, মোজা ভিজে একেবারে চুপচুপে। সেই জুতো মোজা পরেই সারাদিন কাটিয়ে দেওয়া। শেষমেশ ঘরে গিয়ে জুতো খুলতেই বিকট গন্ধ! এই পরিস্থিতির সম্মুক্ষীন অনেকেই হচ্ছেন নিশ্চয়ই। কিন্তু কিছুতেই বুঝতে পারছেন না, এই সমস্যা দূর হবে কীভাবে? চিন্তা নেই, ঘরোয়া কিছু টোটকাতেই খুব সহজেই দূর করতে পারবেন জুতো, মোজার গন্ধ। রইল সহজ টিপস।

Advertisement

১) ভিজে জুতো ভাল করে শুকনো কাপড় দিয়ে মুছে নিন। তারপর জুতোর মধ্যে কিছু পরিমাণ বেকিং সোডা ছিটিয়ে দিন। পরের দিন জুতোর ভিতর ভাল করে মুছে ফেলুন। দেখবেন গন্ধ দূর হয়েছে।

২) ছোট্ট একটি কাপড়ে অল্প পরিমাণ বেকিং সোডা নিয়ে ছোট পুঁটলি বানিয়ে মোজার মধ্যে রেখে দিন। দেখবেন মোজা থেকে দুর্গন্ধ দূর হবে।

[আরও পড়ুন: অবিকল সুচিত্রা! মহানায়িকার আভিজাত্য নিয়ে ক্যামেরার সামনে রাইমা, দেখুন অ্যালবাম]

৩) ন্যাপথোলিন গুঁড়ো করে নিন। ট্যালকম পাউডারের সঙ্গে তা মিশিয়ে জুতোর মধ্যে ছড়িয়ে দিন। দেখবেন জুতোয় আর দুর্গন্ধ হচ্ছে না।

৪) জুতোর মধ্যে এক টুকরো ফেব্রিক সফটনার সিট রেখে দিন রাতে। পরদিন সেটি বের করে জুতা পরুন। বাজে গন্ধ একেবারে দূর হয়ে যাবে।

৫) জুতো দুর্গন্ধমুক্ত রাখতে মাঝে মধ্যে সামান্য নুন ছিটিয়ে দিন। এক টুকরো কাপড় বা তুলো লবঙ্গ তেলে ভিজিয়ে জুতোর মধ্যে রেখে দিন সারারাত। জুতোর দুর্গন্ধ দূর হবে।

৬) কয়েকটি লবঙ্গ ফেলে রাখলেও উপকার পাবেন। ফুটন্ত জলে টি ব্যাগ ফেলে রাখুন ২ মিনিট। টি ব্যাগ ঠাণ্ডা হলে জুতোর মধ্যে রেখে দিন। এক ঘণ্টা পর তা সরিয়ে জুতোর ভেতরের অংশ ভাল করে মুছে নিন। দুর্গন্ধের পাশাপাশি দূর হবে তাতে থাকা ব্যাকটেরিয়াও। জুতো পরার আগে পায়ে বেবি পাউডার ব্যবহার করুন। দুর্গন্ধ হবে না জুতায়।

[আরও পড়ুন: ছেলে মিশুকের গ্র্যাজুয়েশন, গর্বিত বাবা প্রসেনজিৎ, শেয়ার করলেন ভিডিও ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কয়েকটি লবঙ্গ ফেলে রাখলেও উপকার পাবেন।
  • জুতোর মধ্যে এক টুকরো ফেব্রিক সফটনার সিট রেখে দিন রাতে।
Advertisement