shono
Advertisement

করোনা রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে কড়া নির্দেশ রাজ্যের

রোগী হয়রানির অভিযোগ পাওয়ার পরই এই সিদ্ধান্ত। The post করোনা রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে কড়া নির্দেশ রাজ্যের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:31 AM Jun 24, 2020Updated: 11:37 AM Jun 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ানে স্বাভাবিক ছন্দে ফিরেছে রাজ্য। ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুও লেগেই রয়েছে। একাধিক সরকারি এবং বেসরকারি হাসপাতালে কোভিড (Covid-19) চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে। তবে তা সত্ত্বেও মাঝে মধ্যেই সামনে আসছে রোগী হয়রানির অভিযোগও। সেই অভিযোগের ভিত্তিতে এবার রাজ্যের সমস্ত সরকারি এবং বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে কড়া সিদ্ধান্তের কথা জানাল রাজ্য স্বাস্থ্যদপ্তর।

Advertisement

মঙ্গলবার পরপর দু’টি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে, করোনা আবহে কোনও রোগীকে সরকারি কিংবা বেসরকারি হাসপাতাল ফেরাতে পারবে না। সরকারি কিংবা বেসরকারি হাসপাতালে ভরতি নিতেই হবে রোগীদের। করতে হবে চিকিৎসাও। সরকারি কোনও হাসপাতাল কর্তৃপক্ষ যদি রোগী ফেরায় তবে সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান থেকে দায়িত্ব থাকবেন তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও নেওয়া হবে। সার্ভিস রুল অনুযায়ী আরও পদক্ষেপও নেওয়া হবে। একইভাবে রোগী ফেরালে বেসরকারি হাসপাতালের বিরুদ্ধেও নেওয়া হবে কড়া ব্যবস্থা। ২০১৭ সালের আইন অনুযায়ী সেই হাসপাতালের লাইসেন্স বাতিল করে দেওয়া হতে পারে বলেও উল্লেখ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

[আরও পড়ুন: কাজে এল না ‘ফন্দি’, হাই কোর্টে খারিজ খাগড়াগড় বিস্ফোরণের অন্যতম মাস্টারমাইন্ডের জামিন]

এতদিন রাজ্যে বেশ কয়েকটি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য নির্দিষ্ট ধরা হয়। অধিগ্রহণ করা হয় বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালও। তবে এবারের বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে এবার আর কোনও নির্দিষ্ট বেসরকারি কিংবা সরকারি হাসপাতালে নয়। প্রয়োজনে রাজ্যের সমস্ত সরকারি এবং বেসরকারি হাসপাতালে করতে হবে করোনা রোগীর চিকিৎসা। কোনওভাবেই ফেরানো যাবে না রোগীদের। সম্প্রতি স্বাস্থ্যভবনে বেশ কিছু অভিযোগ জমা পড়ে। বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালে রোগী ভরতি নিতে অস্বীকার করা হচ্ছে বলে অভিযোগ জমা পড়ে। তারপরই এই সিদ্ধান্ত রাজ্যের।

[আরও পড়ুন: ‘চিন এলে অস্ত্র হাতে লড়তে জানি’, লাদাখ সংঘর্ষের আবহে বার্তা চায়না টাউনের বাসিন্দাদের]

The post করোনা রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে কড়া নির্দেশ রাজ্যের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement