shono
Advertisement

World Cup 2023: সেমিফাইনালে ফের সাক্ষাৎ ভারত-পাকিস্তানের! কোন অঙ্কে সম্ভব?

ভারতের বিরুদ্ধে খেলতে পাকিস্তানকে দখল করতে হবে চতুর্থ স্থানটি।
Posted: 03:21 PM Nov 06, 2023Updated: 06:54 PM Nov 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ গজে ভারত-পাকিস্তান মহারণ মানেই বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা, উত্তেজনা। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর আঁকচা-আঁকচি তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করে গোটা দুনিয়া। চলতি বিশ্বকাপেও সকলের নজর ছিল ভারত-পাক লড়াইয়ের দিকে। কিন্তু এই টুর্নামেন্টে কি আর মুখোমুখি হবে দুই দল? অঙ্ক বলছে, হওয়াটা অসম্ভব নয়। সেমিফাইনালে আবারও দেখা যেতেই পারে রোহিত-বাবর দ্বৈরথ!

Advertisement

চলতি বিশ্বকাপের (World Cup 2023) ২২ গজে প্রথম সাক্ষাতেই টিম ইন্ডিয়ার কাছে মুখ থুবড়ে পড়েছিলেন বাবর আজমরা। তার পর একে একে অস্ট্রেলিয়া, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকার কাছে হেরে একেবারে কোণঠাসা হয়ে যায় পাকিস্তান। তীব্র সমালোচনার মুখে পড়তে হয় ওয়ানডে-তে বিশ্বের সেরা দলকে। কিন্তু নিউজিল্যান্ডকে হারিয়ে এখনও শেষ চারে পৌঁছনোর আশা জিইয়ে রেখেছে তারা। এবার প্রশ্ন হল, কোন অঙ্কে শেষ চারে রোহিত বাহিনীর সঙ্গে সাক্ষাৎ সম্ভব বাবরদের? চলুন জেনে নেওয়া যাক।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ফের বাসন্তীতে অস্ত্র কারখানার হদিশ, উদ্ধার প্রচুর সরঞ্জাম, গ্রেপ্তার ৩]

বর্তমানে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে টিম ইন্ডিয়া (Team India)। অন্যদিকে ৮ ম্যাচে চারটি জিতে আট পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে পাকিস্তান। সেমিফাইনালে তালিকায় এক নম্বরে থাকা দল খেলবে চতুর্থ স্থানে থাকা দলের বিরুদ্ধে। আর অন্য সেমিফাইনাল হবে দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীর মধ্যে। ইডেনে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শীর্ষে থেকে সেমিফাইনালে পৌঁছে গিয়েছে ভারত। এবার পাকিস্তানকে দখল করতে হবে চতুর্থ স্থানটি। সেক্ষেত্রে ইংল্যান্ডকে হারিয়ে ১০ পয়েন্টে পৌঁছতে হবে পাকিস্তানকে। তবে তাদের তাকিয়ে থাকতে হবে আফগানিস্তানের দিকে। রশিদ খানরা যদি নিজেদের পরবর্তী দুটি ম্যাচই হারে কিংবা একটি ম্যাচ হারে এবং অন্য ম্যাচে কম ব্যবধানে জেতে, তাহলেও সুযোগ থাকবে বাবরদেরই। অন্যদিকে, নিউজিল্যান্ড নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে পরাস্ত হলে পাকিস্তান চতুর্থ স্থানে শেষ করবে। আর তেমনটা হলে কিন্তু আবারও মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

টুর্নামেন্ট শুরুর আগে জানানো হয়েছিল, সেমিফাইনালে পাকিস্তানকে যদি ভারতের বিরুদ্ধে খেলতে হয়, তাহলে সেই ম্যাচের আয়োজন হতে পারে ইডেনে। তাই এখনই সেই সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

[আরও পড়ুন: ‘দেবতার গ্রাসে’ সিকিম, দেবী চৌধুরানির কালীর পাতে পড়বে না তিস্তার শোল-বোয়াল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement