shono
Advertisement

২০০০ টাকার নোটের লেনদেনে চলছে গোপনে নজরদারি!

যদি কালো টাকার কারবারিরা সাবধানেই নিজের কাজ করছে। তাহলে ধরা পড়ছেই বা কী করে? The post ২০০০ টাকার নোটের লেনদেনে চলছে গোপনে নজরদারি! appeared first on Sangbad Pratidin.
Posted: 03:22 PM Dec 14, 2016Updated: 09:52 AM Dec 14, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোট বাতিলের পর থেকেই সারা দেশ জুড়ে চলছে আয়কর দফতরের অভিযান। পাকড়াও হচ্ছে কালো টাকার কারবারিরা। উদ্ধার হচ্ছে কোটি কোটি টাকা। তার বেশিটাই নতুন ২০০০ টাকার নোটে। যদি কালো টাকার কারবারিরা সাবধানেই নিজের কাজ করছে। তাহলে ধরা পড়ছেই বা কী করে?

Advertisement

এ পর্যন্ত প্রায় ২০০ অভিযান চলেছে। প্রত্যেকটির ক্ষেত্রেই জানা গিয়েছে, নির্দিষ্ট সূত্রে খবর পেয়েই অভিযান চালিয়েছে আয়কর দফতর। আর তা থেকেই উঠেছে প্রশ্ন। তাহলে কি ব্যাঙ্কের সমস্ত লেনদেনে কেউ নজর রাখছে? কখনও কালো টাকা সাদা করার চক্রে ধরা পড়েছেন ব্যাঙ্ক কর্মীরাও। তাতে বাদ যাননি রিজার্ভ ব্যাঙ্কের কর্তাও। অর্থাৎ গোপনীয়তা সত্ত্বেও কোনও না কোনওভাবে ফাঁস হয়ে যাচ্ছে লেনদেনের তথ্য। আর এ  থেকেই অনেকের অনুমান, ব্যাঙ্কগুলিতে নিশ্চিতই নজরদারির ব্যবস্থা করা হয়েছে। যদিও আয়কর দফতর এ ব্যাপারে কোনও কথা খোলসা করতে চায়নি।

জানা যাচ্ছে, গান্ধী সিরিজের ২০০০ টাকার নোটের সিরিয়াল নম্বরের মাধ্যমেও এই বেহিসেবি কারবার ধরা পড়ছে। এর ফলেই ধরা পড়ছেন অসাধু ব্যাঙ্ক কর্মীরা।

যে সমস্ত জায়গায় বড় নোটের লেনদেন হচ্ছে, সোনার দোকান-সহ সেইসব জায়গার সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্রের খবর।

আয়কর দফতরের হিসাব অনুযায়ী নোট বাতিলের পর থেকে এখনও পর্যন্ত প্রায় ১২০ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। এছাড়া আরও ১৫০০ কোটি টাকার হিসাব বহির্ভূত সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে।

The post ২০০০ টাকার নোটের লেনদেনে চলছে গোপনে নজরদারি! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement