shono
Advertisement

বৃহস্পতিবারই যাত্রা শুরু হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের, ভাড়া কত জানেন?

সব ঠিকঠাক থাকলে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন খোদ প্রধানমন্ত্রী।
Posted: 09:20 AM May 17, 2023Updated: 09:20 AM May 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক ছিল ১৫ মে যাত্রা শুরু করবে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। তবে দিনক্ষণ পিছিয়ে আগামী কাল, ১৮ মে পথচলা শুরু এই এক্সপ্রেসের। জানা গিয়েছে, পুরী থেকে থেকে ওই দিন দুপুরে হাওড়া স্টেশন পৌঁছবে বন্দে ভারত। সব ঠিকঠাক থাকলে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)।

Advertisement

গত ডিসেম্বরেই হাওড়া-এনজেপি বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) সূচনা হয়েছিল। এবার যাত্রা শুরু হাওড়া-পুরী বন্দে ভারতের। অর্থাৎ এই নিয়ে দ্বিতীয় সেমি-হাইস্পিড ট্রেন পেল বাংলা। ওড়িশার এটিই প্রথম বন্দে ভারত প্রাপ্তি। এই ট্রেনে হাওড়া থেকে পুরী যাওয়ার খরচের বিষয়টি নিয়ে আইআরসিটিসি অ্যাপে এখনও পর্যন্ত কোনও আপডেট দেওয়া হয়নি। তবে শোনা যাচ্ছে বৃহস্পতিবার উদ্বোধনের পরই অ্যাপ অথবা ওয়েবসাইট থেকে টিকিট বুক করা যাবে। শোনা যাচ্ছে, চেয়ারকার টিকিটের মূল্য হতে পারে ১৫৯০ টাকা এবং এক্সিকিউটিভ চেয়ারের টিকিট মূল্য হতে পারে ২৯০০ টাকা।

[আরও পড়ুন: নিউটাউনের গেস্ট হাউসে বিদেশী নাগরিকের দেহ, পাশে মিলল সুইস ভাষায় লেখা নোট]

এর আগে ট্রায়াল রানে মাত্র ৫ ঘণ্টা ২৫ মিনিটে হাওড়া থেকে পুরীর যাত্রা সমাপ্ত করেছিল বন্দে ভারত। রেলের তরফে জানানো হয়েছিল, যাত্রাকালে সর্বোচ্চ গতি ছিল ১৩০ কিলোমিটার। জানা গিয়েছে, ট্রেনটি দাঁড়াবে খড়গপুর, ভদ্রক, বালাসোর, কটক, ভুবনেশ্বর ও খুরদা রোডে। ট্রেনটিতে থাকছে ১৪টি এসি চেয়ারকার, ২টি এক্সিকিউটিভ চেয়ারকার। ১ হাজার ১২৮ জন যাত্রী ট্রেনটিতে যাত্রার সুযোগ পাবেন।

তবে রাজ্যের প্রথম সেমি হাইস্পিড ট্রেনটিতে পাথর ছোঁড়ার মতো ঘটনা ঘটেছিল একাধিকবার। তবে এবার আশা করা হচ্ছে, হাওড়া থেকে পুরী দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেসে নির্বিঘ্নেই তীর্থযাত্রীরা জগন্নাথ ধামে যাওয়ার বিশেষ সুবিধা পাবেন।

[আরও পড়ুন: সৌরভ নাকি নিরাপত্তাহীন! কী ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement