shono
Advertisement

উচ্চমাধ্যমিকের সময় বাড়তি স্টপেজে দাঁড়াবে শিয়ালদহ ডিভিশনের ট্রেন

কোথায় কোথায় দাঁড়াবে ট্রেন?
Posted: 12:45 PM Feb 13, 2024Updated: 03:01 PM Feb 13, 2024

সুব্রত বিশ্বাস: দিন দুয়েক বাদেই শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক। তার আগে পরীক্ষার্থীদের জন্য় সুখবর শোনাল পূর্ব রেল। পরীক্ষা চলাকালীন পূর্ব রেলের বেশকিছু ট্রেনের স্টপেজ সংখ্যা বাড়ছে। একাধিক হল্টে দাঁড়াবে দিনের নির্দিষ্ট সময়ে।

Advertisement

পূর্ব রেল সূত্রে খবর, ১৬-২৯ ফেব্রুয়ারি, যেদিন-যেদিন পরীক্ষা রয়েছে সেই দিনগুলিতে সকাল ৮টা থেকে পৌনে দশটা এবং দুপুর ১ থেকে আড়াইটের মধ্যে ট্রেনগুলি অতিরিক্ত স্টপেজে দাঁড়াবে। যাতে পরীক্ষার্থীদের সুবিধা হয়। সবমিলিয়ে মোট ২১টি ট্রেন অতিরিক্ত স্টপেজে দাঁড়াবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: রেশন দুর্নীতি মামলায় শহরে অভিযান ইডির, সল্টলেক-সহ একাধিক জায়গায় তল্লাশি]

অফিস টাইমে বহু প্যাসেঞ্জার ট্রেনে অনেক স্টেশনে দাঁড়ায় না। ফলে ব্যস্ত সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে সমস্যায় পড়তেন পরীক্ষার্থীরা। তাই এবার শিয়ালদহ ডিভিশনের শিয়ালদহ-রানাঘাট-কৃষ্ণনগর শাখায় ইএমইউ বা প্যাসেঞ্জার ট্রেনগুলি দিনের নির্দিষ্ট সময়ে পলতা, জগদ্দল, কাঁকিনাড়া, পায়রাডাঙা, জালাখালি হল্টে দাঁড়াবে। আবার বারাসত-বনগাঁ শাখার ট্রেনগুলি সংহতি ও বিভূতিভূষণ হল্টে দাঁড়াবে। এছাড়াও শিয়ালদহ থেকে কৃষ্ণনগর, কাটোয়া বনগাঁ যাওয়ার ট্রেনগুলি অতিরিক্ত স্টেশনে দাঁড়াবে।

এবার এগিয়ে এসেছে মাধ‌্যমিক, উচ্চমাধ‌্যমিক পরীক্ষার সময়। বেলা ১২টার পরিবর্তে সকাল ৯টা ৪৫ থেকে শুরু হবে পরীক্ষা। তার আগে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে ছাত্রছাত্রীদের যাতে সমস‌্যা না হয়, সে কারণে পরীক্ষার দিনগুলোয় বাড়তি পরিবহণের আয়োজন করা হচ্ছে। 

[আরও পড়ুন: সন্দেশখালি নিয়ে প্রথমবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী, কী বললেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement